০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

চেয়ারম্যানের পদত্যাগ দাবিতে বিএসইসির সামনে বিক্ষোভ

-

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ গত বৃহস্পতিবারের দেয়া আলটিমেটামের মধ্যে পদত্যাগ না করায় গতকাল ফের মাঠে নামেন বিনিয়োগকারীরা। দুপুর ১২টা থেকে খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে ফের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। অন্যদিকে সকাল থেকেই বিএসইসিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ সময় সেখানে পুলিশ, কোস্ট গার্ড ও সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিকে গতকাল সকালে বেশ কিছু বিনিয়োগকারী বিএসইসির সামনে অবস্থান করেন। এ সময় বিএসইসির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুরোধে তারা বৈঠকে বসেন। তবে বৈঠকে বিএসইসি কর্মকর্তারা বিভিন্ন প্রশ্নে যথাযথ উত্তর দিতে না পারায় পুনরায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ডাক দেন বিনিয়োগকারীরা।
সেখানে উপস্থিত থাকা এক সাধারণ বিনিয়োগকারী বলেন, আমরা সকালে বিএসইসির সাথে আলোচনা করেছি। তবে আমরা এক দফা দাবিতে এখনো অনড় আছি। এরই ধরাবাহিকতায় আমরা বিএসইসির সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছি। আমাদের এ কর্মসূচিতে যোগ দিতে মতিঝিলসহ বিভিন্ন এলাকা থেকে সাধারণ বিনিয়োগকারীরা বিএসইসির সামনে জড়ো হচ্ছেন। আমরা বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে এখানে অবস্থান করছি। একই সাথে আমরা এ বিষয়ে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করছি।
বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ নেতারা বলেন, বিএসইসির চেয়ারম্যানকে শনিবারের মধ্যে পদত্যাগ করতে আলটিমেটাম দেয়া হয়েছিল। কিন্তু তিনি তা করেননি। তাই আমাদের আগের সিদ্ধান্ত অনুযায়ী রোববার থেকে লাগাতার কর্মসূচি পালন করব। সিদ্ধান্ত অনুযায়ী, সাধারণ বিনিয়োগকারীরা বেলা ৩টার দিকে মতিঝিল বক চত্বরে অবস্থান নেবেন। এরপর বিএসইসির উদ্দেশে আমরা যাত্রা করব।
এদিকে বিনিয়োগকারীদের সাথে বৈঠকের বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সাংবাদিকদের বলেন, বৈঠকে বিনিয়োগকারীদের দাবি এবং পরামর্শগুলো শোনা হয়েছে। পরবর্তীতে টাস্ক ফোর্সসহ যেসব সংস্কার করা হবে সেখানে এসব পরামর্শ কাজে লাগানো হবে।

 

 


আরো সংবাদ



premium cement