০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

খুলনায় বিএনপির দুই গ্রুপের মারামারি আহত ৯ বহিষ্কার ৮

-

খুলনা মহানগরীর খালিশপুরে বিএনপির ডাকা সুধী সমাবেশে দলটির দুই গ্রুপের মারামারিতে কমপক্ষে ৯ জন আহত হন। গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এ সংঘর্ষে আহতদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মারামারিতে জড়িত আটজনকে দল থেকে বহিষ্কার এবং ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।
পুলিশ ও বিএনপি নেতাকর্মীরা জানান, খালিশপুর পিপলস গোল চত্বরে ১১নম্বর ওয়ার্ড শাখা সুধী সমাবেশের আয়োজন করে। সমাবেশের সামনের চেয়ারে বসা ও মঞ্চে ওঠা নিয়ে দুই গ্রুপ তর্কে জড়িয়ে পড়ে। একপর্যায়ে তা মারামারিতে রূপ নেয়। এতে ১১ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক মো: সরোয়ার হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক তুহিন, যুবদলের সাধারণ সম্পাদক রেজাউল করিম, যুবদল নেতা শরিফুল ইসলাম, যুবদলের সদস্য দিদার বিশ^াস ও মো: সোহেল, ছাত্রদলের যুগ্মসম্পাদক ইয়াসিন মোল্লা, ৮ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নূরুজ্জামান এবং শহিদসহ ৯ জন আহত হন। পরে মহানগর কমিটির নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
এদিকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই দিনে মোট আটজনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বিএনপির মিডিয়া সেল শুক্রবার রাতে প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ১১ নম্বর ওয়ার্ড বিএপির যুগ্ম আহ্বায়ক সরোয়ার হোসেন, যুবদল নেতা নাজমুল হোসেন বাবু, মাসুদ হোসেন ও ফকির শহিদুল ইসলামকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। ঘটনা তদন্তে এক সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট দাখিল করতে বলা হয়। গতকাল শনিবার একই অভিযোগে ১১ নম্বর ওয়ার্ডের যুগ্ম আহ্বায়ক আরিফুর রহমান আরিফ, ১৫ নম্বর ওয়ার্ড যুবদল নেতা তারেক রহমান রানা, ১১ নম্বর ওয়ার্ড নেতা রেজাউল করিম স্বপন, ৮ নম্বর ওয়ার্ড যুবদল নেতা আসলাম সোহেল রনিকে প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে মিডিয়া সেলের বিজ্ঞপ্তিতে জানান হয়।

 


আরো সংবাদ



premium cement