০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬
`
গাজীপুরে নুরুল হক নুর

কারো উসকানিতে বিশৃঙ্খলা করে কারখানা বন্ধ করবেন না

-

বাংলাদেশ গণ অধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, আগামীতে আমরা মেধার ভিত্তিতে বাংলাদেশ গড়ে তুলতে চাই। পরিকল্পিতভাবে রাষ্ট্র গঠনে আমাদেরকে কাজ করতে হবে। তিনি বলেন, কারখানার মালিকরা আকাশচুম্বি লাভ করবে আর শ্রমিকরা না খেয়ে মরবে তা হবে না। প্রত্যেকটি কলকারখানায় বার্ষিক লভ্যাংশের একটা ন্যূনতম অংশ শ্রমিকদের মধ্যে বিতরণ করতে হবে। আমরা পরিষ্কারভাবে বলছি গার্মেন্টের শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা অত্যন্ত যৌক্তিক দাবি। গার্মেন্টসহ অন্যান্য শ্রমজীবী মানুষরা ওভারটাইমের জন্য যে টাকা দাবি করছে তা যৌক্তিক দাবি। তিনি শ্রমিকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আপনারা কারো উসকানিতে পা দিয়ে মিল কারখানায় কোনো ধরনের বিশৃঙ্খলা করবেন না। স্বৈরাচার ও তার দোসররা এই রফতানিমুখী খাতকে ধ্বংস করার জন্য বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করার পাঁয়তারা করছে। তাই কোনো ধরনের আন্দোলন করে শিল্প কারখানা বন্ধ করবেন না।
গতকাল শুক্রবার বিকেলে গাজীপুর জেলা ও মহানগর শ্রমিক অধিকার পরিষদের উদ্যোগে কোনাবাড়ী ডিগ্রি কলেজ মাঠে শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন গণ অধিকার পরিষদের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন, যুব অধিকার পরিষদের সভাপতি মঞ্জুর মোর্শেদ মোমেন, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, গণ অধিকার পরিষদ নেতা মান্নান দেওয়ান, হাজী মোবারক হোসেন, সাইদুর রহমান বিপ্লব, ছাত্র অধিকার পরিষদের নেতা মো: সোলায়মান প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজার সীমান্তে সাড়ে ১৪ লাখ টাকার পণ্য জব্দ ‘আদর্শ সমাজ গঠনে রুকনদের ভূমিকা পালন করতে হবে’ শেরপুরে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে ২ বন্ধুর মৃত্যু যেতে না পারা প্রায় ১৮০০০ কর্মীকে মালয়েশিয়া পাঠানোর বিষয়ে কাজ করছে সরকার : উপদেষ্টা পলিথিন বন্ধে ১ নভেম্বর অভিযান শুরু : পরিবেশ সচিব সংলাপে কিছু মৌলিক বিষয়ে সংস্কার নিয়ে কথা বলেছি : জামায়াত আমির একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক মজিবুর রহমান মাস্টার আর নেই গাজীপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেলআরোহী নিহত গণহত্যায় ফেনীর ৩ শহীদ পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা ঘরমালিকের স্ত্রীকে নিয়ে পালাল রাজমিস্ত্রী, উল্টো প্রতিশোধ! সিলেটে সড়কে মৃত্যুর মিছিল, ২ মাসে ৪০ জন নিহত

সকল