০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

লেবাননে ইসরাইলি হামলার নিন্দা ফখরুলের

-

লেবাননের রাজধানী বৈরুতে ইসরাইলের বিমান হামলায় বহু মানুষ হতাহতের ঘটনায় নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল বৃহস্পতিবার বিএনপির সহ-দফতর সম্পাদক মো: তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বুধবার ইসরাইল কর্তৃক লেবাননের রাজধানী বৈরুতে বিমান হামলা চালিয়ে বহু মানুষকে হতাহত করা হয়েছে। এই সব হামলায় অসংখ্য শিশু, নারী ও পুুরুষ হতাহত হয়েছে। ধ্বংস হয়েছে বহু স্থাপনা। অথচ বিশ্ব নীরব দর্শকের ভূমিকা পালন করছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
তিনি বলেন, জাতিসঙ্ঘ নিরাপত্তা কাউন্সিল আলোচনার পর আলোচনা করে চলেছে। অথচ এখনো পর্যন্ত এই ভয়ঙ্কর, প্রাণঘাতী যুদ্ধের সমাপ্তি ঘটাতে পারছে না। জাতিসঙ্ঘের কার্যকারিতা নিয়ে জনগণের মধ্যে প্রশ্নের উদ্রেক হচ্ছে।
বিএনপি মহাসচিব বলেন, এই প্রাণঘাতী, বিবেকহীন ও অর্থহীন যুদ্ধ এখনই বন্ধ করার জন্য আমি সংশ্লিষ্ট পক্ষগুলোকে আহ্বান জানাচ্ছি। আমরা মনে করি, এই যুদ্ধ বন্ধ করতে না পারলে বিশ্ব আরো বেশী সঙ্ঘাতে জড়িয়ে পড়তে পারে। তাই কালবিলম্ব না করে এ বিষয়ে জাতিসঙ্ঘের কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement