০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

এমআইএসটিতে ফার্স্ট ন্যাশনাল রিসার্চ কনক্লেভ কনফারেন্স অনুষ্ঠিত

-

বাংলাদেশে গবেষণার সংস্কৃতির উন্নয়ন, তরুণ গবেষকদের উৎসাহিত করা এবং গবেষক ও শিক্ষার্থীদের জন্য একটি সাধারণ প্ল্যাটফর্ম প্রদানের উদ্দেশ্যে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিকে (এমআইএসটি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ গতকাল "1st National Research Conclave" শীর্ষক একটি কনফারেন্স আয়োজন করে। কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো: নাসিম পারভেজ।
দিনব্যাপী ওই কনফারেন্সে এমআইএসটি ছাড়াও বুয়েট, রুয়েট, কুয়েট, আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আইইউটি, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিইউপি, এআইইউবি, সোনারগাঁও বিশ্ববিদ্যালয়সহ মোট ৯টি অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা অংশ নেন। কনফারেন্সটি নতুন গবেষক ও বিজ্ঞানীদের জন্য মতামত ও অভিজ্ঞতা বিনিময়ের একটি অনন্য সুযোগ তৈরি করবে। কনফারেন্সটি মেকানিক্যাল, ম্যানুফ্যাকচারিং, এরোনটিক্যাল, নেভাল, এনার্জি ইঞ্জিনিয়ারিং এবং অন্যান্য সংশ্লিষ্ট বিষয়ে বাস্তব সমস্যা, এর সাথে সাম্প্রতিক উদ্ভাবন ও ট্রেন্ড এবং তার সমাধানগুলো উপস্থাপন ও আলোচনার জন্য কার্যকর প্ল্যাটফর্ম হবে বলে আশা করা যাচ্ছে। আইএসপিআর।


আরো সংবাদ



premium cement
ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা ইরানের ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ : প্রধান উপদেষ্টা অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে কোনো সিদ্ধান্ত নেইনি কারাগারে কেমন আছেন ‘ভিআইপি’ বন্দীরা রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান সংস্কারের পরই নির্বাচনী রোডম্যাপ নির্ধারণ হবে এমডির সহযোগিতায় ৭৫ কোটি টাকা লোপাট : পর্ষদ ভেঙে দেয়ার দাবি ব্রহ্মপুত্র অববাহিকায় বন্যার পানি কমলেও বাড়ছে ভাঙন রেমিট্যান্সে সেপ্টেম্বরে রেকর্ড প্রবৃদ্ধি ৮০.২১ শতাংশ ‘ন্যায্যতাই’ কেবল বাংলাদেশ-ভারত সম্পর্ক টেকসই করবে বিক্ষোভকারীদের ওপর ক্র্যাকডাউনে জড়িতদের জবাবদিহি করতে হবে : মার্কিন পররাষ্ট্র দফতর

সকল