০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

যৌথবাহিনীর অভিযানে ২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধার গ্রেফতার ১১০

-

অবৈধ অস্ত্র উদ্ধারে দেশব্যাপী যৌথবাহিনীর চলমান অভিযানে ২৬ দিনে সারা দেশে ২৪৩টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ সময় গ্রেফতার হয়েছে ১১০ জন। পুলিশ সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে রিভলবার ১৩টি, পিস্তল ৬৭টি, রাইফেল ১৪টি, শটগান ৩১টি, পাইপগান ছয়টি, শুটারগান ২৪টি, এলজি ২৫টি, বন্দুক ৩৯টি, একে৪৭ একটি, গ্যাসগান দু’টি, এয়ারগান পাঁচটি, এসবিবিএল সাতটি, এসএমজি পাঁচটি, টিয়ার গ্যাস লঞ্চার দু’টি এবং থ্রি-কোয়াটার দু’টি।
ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে সারা দেশে প্রায় চার শতাধিক থানায় হামলা ও অস্ত্র লুটের ঘটনা ঘটে। বিগত সরকারের আমলে যেসব অস্ত্রের লাইসেন্স দেয়া হয়েছিল, সেসব অস্ত্রের লাইসেন্স বাতিল এবং লুট হওয়া অস্ত্র ৩ সেপ্টেম্বরের মধ্যে জমা দেয়ার নির্দেশ দেয় সরকার। এরপর ৪ সেপ্টেম্বর থেকে অস্ত্র উদ্ধারে শুরু হয় পুলিশ-সেনাবাহিনী, বিজিবিসহ যৌথ বাহিনীর অভিযান।


আরো সংবাদ



premium cement
খেলাপি ঋণে আর ছাড় নয় রাষ্ট্র সংস্কারের আগে রাজনৈতিক দলগুলোর সাথে বসবে সরকার স্থল হামলা মোকাবেলায় প্রস্তুত হিজবুল্লাহ শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার আশুলিয়ায় শ্রমিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ অনুপস্থিত থাকায় ইউপি চেয়ারম্যানরা অপসারণ হচ্ছেন সাগর-রুনি হত্যা মামলার তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ সাইবার আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাবেন গ্রেফতারকৃতরা উত্তরবঙ্গে বন্যার্তদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি তারেক রহমানের আহ্বান অটোমেটেড ব্যবস্থা অপচয় ও দুর্নীতি কমাচ্ছে : অর্থ উপদেষ্টা ২০ হাজার ভিসা আবেদনকারীর পাসপোর্ট ফেরত দিল ভারতীয় হাইকমিশন

সকল