০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ডেঙ্গুতে আরো ৫ মৃত্যু

হাসপাতালে ভর্তি ১১৫২
-

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টার মধ্যে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্তদের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ১৫২ জন। গত রোববার সকাল ৮টা থেকে গতকাল সোমবার সকাল ৮টার আগ পর্যন্ত এদের মৃত্যু হয়েছে এবং আক্রান্তরা হাসপাতালে ভর্তি হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মৃতদের মধ্যে ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের হাসপাতালে একজন করে দুজন, বরিশাল বিভাগে একজন, চট্টগ্রাম বিভাগে একজন এবং খুলনা বিভাগে একজন করে মারা গেছে।
হাসপাতালে নতুন করে যে এক হাজার ১৫২ জন ভর্তি হয়েছে তাদের মধ্যে বরিশাল বিভাগে ৭০ জন, চট্টগ্রাম বিভাগে ২৩৩ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২১৯ জন, ঢাকা উত্তর সিটিতে ২৫২ জন, ঢাকা দক্ষিণ সিটিতে ১৮৭ জন, খুলনা বিভাগে ৮৬ জন, রাজশাহী বিভাগে ৪০ জন, ময়মনসিংহ বিভাগে ২৭ জন এবং রংপুর বিভাগে ৩৮ জন রয়েছেন।
এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৯৮২ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে চলতি বছর ছাড়পত্র পেয়েছেন ২৭ হাজার ৩১৩ জন। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, এ বছরের জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত মোট ৩০ হাজার ৯৩৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। গতকাল পর্যন্ত দেশে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ১৬৩ জনের। গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন। মারা যায় এক হাজার ৭০৫ জন।

ময়মনসিংহে দুই জনের মৃত্যু
ময়মনসিংহ অফিস জানায়, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন দুইজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- জেলার হালুয়াঘাট উপজেলার আমতৈল গ্রামের মো: মোস্তফা (৬৫) ও গফরগাঁও উপজেলার পাগলা থানা এলাকার নাসিমা খাতুন (৩৫)। ডেঙ্গু ওয়ার্ডের চিকিৎসক ডা: মহিউদ্দিন খান মুন জানান, গতকাল দুপুরে হালুয়াঘাটের মোস্তফা নামে এক বৃদ্ধ মারা যান। এ ছাড়া গত রাতে গফরগাঁওয়ের নাসিমা খাতুন নামে একজনের মৃত্যু হয়। এরা দুইজনই ঢাকা ও আশপাশের এলাকায় কর্মরত থাকাকালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় ২০জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। বর্তমানে ৩৯ জন ভর্তি আছেন।
এ বিষয়ে হাসপাতালের উপ-পরিচালক ডা: মো: জাকিউল ইসলাম জানান, চলতি মাসের প্রথম সপ্তাহ থেকেই ডেঙ্গু রোগী ভর্তি হতে থাকে। তবে ১৭ সেপ্টেম্বর থেকে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে থাকায় চালু করা হয়েছে ৬০ শয্যার আলাদা ডেঙ্গু ওয়ার্ড।

 


আরো সংবাদ



premium cement
খেলাপি ঋণে আর ছাড় নয় রাষ্ট্র সংস্কারের আগে রাজনৈতিক দলগুলোর সাথে বসবে সরকার স্থল হামলা মোকাবেলায় প্রস্তুত হিজবুল্লাহ শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার আশুলিয়ায় শ্রমিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ অনুপস্থিত থাকায় ইউপি চেয়ারম্যানরা অপসারণ হচ্ছেন সাগর-রুনি হত্যা মামলার তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ সাইবার আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাবেন গ্রেফতারকৃতরা উত্তরবঙ্গে বন্যার্তদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি তারেক রহমানের আহ্বান অটোমেটেড ব্যবস্থা অপচয় ও দুর্নীতি কমাচ্ছে : অর্থ উপদেষ্টা ২০ হাজার ভিসা আবেদনকারীর পাসপোর্ট ফেরত দিল ভারতীয় হাইকমিশন

সকল