৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাংবাদিকদের বিরুদ্ধে মানহানি মামলা প্রত্যাহারের দাবি ডিআরইউর

-

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি শহিদুল ইসলাম বলেছেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করাই সাংবাদিকের কাজ। মামলা করে, তলব করে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। আমরা সবসময় সাংবাদিকদের পাশে আছি। প্রতিবেদন প্রকাশের জেরে কোনো সাংবাদিককে তলব করা যায় না। দেশ থেকে দুর্নীতি নির্মূল করতে হলে দুর্নীতিবাজদের বিরুদ্ধে বেশি করে প্রতিবেদন করতে হবে। এ মামলা খারিজ করে দিতে আদালতের প্রতি আহ্বান জানান তিনি।
গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ডিআরইউ চত্বরে আয়োজিত মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, ওরিয়ন গ্রুপের দুর্নীতি নিয়ে প্রতিবেদন করায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এটা গ্রহণযোগ্য নয়। সংক্ষুব্ধ ব্যক্তি চাইলে প্রেস কাউন্সিলে অভিযোগ করে প্রতিকার চাইতে পারেন। তা না করে মামলা করা গণমাধ্যমের কন্ঠরোধ করার অপচেষ্টা মাত্র। অবিলম্বে দেশ টিভি ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিকদের বিরুদ্ধে ওরিয়ন গ্রুপের করা মানহানি মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন কর্মসূচি দেয়ার কথাও বলেন তারা।
ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহর সঞ্চালনায় বক্তৃতা করেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব বাছির জামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খুরশিদ আলম, ডিআরইউ সাধারণ সম্পাদক মহি উদ্দিন, সহসভাপতি শফিকুল ইসলাম শামীম, অর্থ সম্পাদক মো: জাকির হুসাইন, ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি শারমীন রিনভী, ল’ রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি শামীমা আক্তার, ডিআরইউ নারীবিষয়ক সম্পাদক মাহমুদা ডলি, ইন্ডিপেন্ডেন্ট টিভির সহযোগী সম্পাদক শামীম জাহেদি, ইন্ডিপেন্ডেন্ট টিভির সিনিয়র রিপোর্টার মাহমুদ শরীফ, শাহেদ সিদ্দিকী প্রমুখ।


আরো সংবাদ



premium cement