৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
যৌথবাহিনীর অভিযান

রাজধানীর জেনেভা ক্যাম্প থেকে বিপুল অস্ত্র ও মাদক জব্দ, আটক ৩৫

-

রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে গতকাল রোববার যৌথবাহিনী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও মাদকদ্রব্য জব্দ করেছে। এ সময় শীর্ষ মাদককারবারি পিচ্চি রাজা ও তিন নারী মাদককারবারিসহ আরো ৩১ জনকে আটক করা হয়।
জেনেভা ক্যাম্পের মাদক ব্যবসার দখল নিয়ে দ্বন্দ্ব চলছে বহু দিন ধরে। গত জুলাই থেকে দেশে অস্থিরতার মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়ায় সেখানকার দুটি পক্ষ। সাম্প্রতিক কয়েকটি সংঘাতে অস্ত্র হাতে মহড়া দিতে ও গুলি ছুঁড়তে দেখা গেছে উভয় পক্ষকে। স্থানীয়দের অভিযোগ, থানা ও পুলিশের কাছ থেকে লুট করা অস্ত্র জেনেভা ক্যাম্পে ঢুকেছে। এসব অস্ত্র ব্যবহার করে সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে সাদ্দাম হোসেন সনু নামে এক অটোরিকশাচালক নিহত হন।
এসব ঘটনার পর গতকাল রোববার জেনেভা ক্যাম্পে (বিহারি ক্যাম্প) অভিযান চালায় যৌথ বাহিনী। সেনাবাহিনীর ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেডের নির্দেশনায় সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাবের সমন্বয়ে এই অভিযান চালানো হয়।
স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মাদক কারবারী পিচ্চি রাজা ও তার অনুসারীরা দীর্ঘদিন ধরে মোহাম্মদপুরের বিভিন্ন স্থানে মাদক ব্যবসা পরিচালনা করে আসছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, রোববার ভোর ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত যৌথ অভিযানে জেনেভা ক্যাম্প থেকে দুটি পিস্তল, ২০ রাউন্ড গুলি, ৬টি চায়নিজ কুড়াল, ৩৯টি ছুরি, ১৬টি রামদা, ৮টি চাপাতি, ১২ প্যাকেট স্পি­ন্টার, ৫৩টি পেট্রোল বোমা ও ৫০টি হেলমেট জব্দ করা হয়েছে।
র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক শিহাব করিম জানান, ভোর ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত রাজধানীর মোহাম্মদপুরের জেনাভা ক্যাম্পে বিভিন্ন অপরাধীর বিরুদ্ধে অভিযান চলে। এ সময় শীর্ষ মাদককারবারি পিচ্চি রাজা ও ৩ নারী মাদককারবারিসহ আরো ৩১ জনকে আটক করা হয়েছে। পরে তাদের সেনাবাহিনীর মাধ্যমে মোহাম্মদপুর থানায় হস্তান্তর করা হয়।

 


আরো সংবাদ



premium cement