৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
ঢাকা ওয়াসার দুর্নীতি

সচিবসহ ৮ জনকে তলব দুদকের

-

প্রোগ্রাম ফর পারফরমেন্স ইমপ্রুভমেন্ট (পিপিআই) প্রকল্পের ২৪৮ কোটি ৫৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ তদন্তের জন্য ঢাকা ওয়াসার সচিব শারমিন হক আমির, প্রকল্পের নির্বাহী প্রকৌশলী বদরুল আলমসহ ৮ জনকে ডেকেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের সহকারী পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা আশিকুর রহমান এ সংক্রান্ত চিঠি ইস্যু করেন। চিঠিতে ওয়াসার সচিব শারমিন হক আমিরসহ চারজনকে ৯ অক্টোবর এবং ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের চার নেতাকে ৮ অক্টোবর দুদকে হাজির হতে বলা হয়েছে। অন্য চিঠি প্রাপ্তরা হলেন, ঢাকা ওয়াসা প্রধান কার্যালয়ের কমন সার্ভিস বিভাগের উপসচিব শেখ এনায়েত উল্লাহ, উপ-প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা সালেকুর রহমান এবং ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আতাউল করিম, সম্পাদক শাহাব উদ্দিন, সহ-সভাপতি শহিদুল ইসলাম ও সদস্য আব্দুর রশিদ।
জানা যায়, প্রোগ্রাম ফর পারফরমেন্স ইমপ্রুভমেন্ট (পিপিআই) প্রকল্পের ২৪৮ কোটি ৫৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ওয়াসার তিন কর্মকর্তার বিরুদ্ধে গত বছরের ১০ মে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার আসামিরা হলেন- ঢাকা ওয়াসার সাবেক রাজস্ব পরিদর্শক ও পিপিআই প্রকল্প পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান মিঞা মো: মিজানুর রহমান, ওয়াসার সাবেক রাজস্ব পরিদর্শক মো: হাবিব উল্লাহ ভূইয়া এবং ঢাকা ওয়াসার রাজস্ব জোন-৬ এর কম্পিউটার অপারেটর মো: নাঈমুল হাসান।
মামলার এজাহারে বলা হয়েছে- ২০১০ সালের ১ জানুয়ারি থেকে ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ১০ বছরে ঢাকা ওয়াসা ও ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের মধ্যে সই করা চুক্তি অনুযায়ী পিপিআই কার্যক্রমের ২৪৮ কোটি ৫৫ লাখ ২২ হাজার ৯০০ টাকা আত্মসাৎ করেছেন আসামিরা।
পরস্পর যোগসাজশে আসামিরা ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের পক্ষে পিপিআই পরিচালনা কমিটির নামে পরিচালিত ব্যাংক হিসাব থেকে অবৈধভাবে ওই টাকা আত্মসাৎ করেছেন বলে দুদকের অনুসন্ধানে তথ্য-প্রমাণ পাওয়া গেছে। ফলে আসামিদের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement