২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দুই বন্দর দিয়ে ৬১ টন ইলিশ গেল ভারতে

-

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল ও আখাউড়া স্থলবন্দর দিয়ে বৃহস্পতিবার ২৩টি ট্রাকে ৬১ টন ইলিশ ভারতে রফতানি হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমোদনের পর এটিই ভারতে ইলিশের প্রথম চালান। এবার মোট ৪৯টি প্রতিষ্ঠান ২৪২০ টন ইলিশ ভারতে রফতানির অনুমতি পেয়েছে। ১২ অক্টোবর পর্যন্ত এই ইলিশ রফতানি চলবে।
বেনাপোল (যশোর) সংবাদদাতা জানান, স্থলবন্দর দিয়ে ২০টি ট্রাকে ৫৪ টন ইলিশ ভারতে রফতানি হয়েছে। বাংলাদেশের ১০টি রফতানিকারক প্রতিষ্ঠান এই ইলিশ রফতানি করে। প্রতি কেজি ইলিশের রফতানি মূল্য পড়েছে ১০ মার্কিন ডলার বা ১১৮০ টাকা। গতকাল দুপুরে ভারতের কয়েকটি আমদানিকারক প্রতিষ্ঠানের মাধ্যমে ইলিশের এ চালান ভারতে যায়।
আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে আখাউড়া স্থলবন্দর দিয়ে ৩টি ট্রাকে করে ৭ টন বা ৭ হাজার ৩০০ কেজি ইলিশ ত্রিপুরা রাজ্যের আগরতলায় পাঠানো হয়েছে। এ বছরও আখাউড়া স্থলবন্দর দিয়ে পর্যায়ক্রমে ২০০ টন ইলিশ রফতানি হওয়ার কথা রয়েছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের সাথে সহযোগিতা আরো গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র তুলে নিয়ে বেঁধে মারধর, মৃত ভেবে দুই ছাত্রদল নেতাকে ফেলে গেল দুর্বৃত্তরা সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যহতি শান্তির জন্য জাতিসঙ্ঘের উদ্যোগে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্র উপদেষ্টা দুই বন্দর দিয়ে ৬১ টন ইলিশ গেল ভারতে রাষ্ট্র সংস্কার করে গ্রহণযোগ্য নির্বাচন সময়ের দাবি: সৈয়দ ফয়জুল করীম মোদির সাথে ট্রাম্পের সাক্ষাৎ কেন হলো না মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান, লেবাননে সর্বশক্তি দিয়ে হামলার নির্দেশ নেতানিয়াহুর গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১ হাবিপ্রবি থেকেই দ্রুত ভিসি নিয়োগের দাবিতে আবারো মানববন্ধন

সকল