২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
চট্টগ্রামে সমন্বয় সভা

আজান ও নামাজের সময় পূজা মণ্ডপে বাদ্য-বাজনা না বাজানোর আহ্বান

-

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো: তোফায়েল ইসলাম বলেছেন, সাম্প্রতিক সময়ে পার্বত্য জেলা খাগড়াছড়িতে পাহাড়ি-বাঙালিদের মধ্যে সহিংসতায় হতাহতদের ঘটনা অত্যন্ত অনাকাক্সিক্ষত ও দুঃখজনক। খাগড়াছড়িতে সহিংসতার পর পার্বত্য জেলা রাঙামাটি ও বান্দবানেও অশান্ত পরিস্থিতি বিরাজ করছে। সাজেকে আটকা পড়েছে দেড় হাজার পর্যটক। এটা অত্যন্ত দুঃখজনক। বর্তমান অর্ন্তবর্তী সরকারের কয়েকজন উপদেষ্টা ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন। সাজেকে আটকাপড়া পর্যটকদের নিরাপদে ফিরিয়ে আনতে উদ্যোগ নেয়া হয়েছে। সনাতন সম্প্রদায়ের সবচেয়ে প্রধান ধর্মীয় উৎসব আসন্ন দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে মূর্তি তৈরির স্থান, মণ্ডপে মূর্তি নিয়ে যাওয়ার সময় পূজা মণ্ডপের নিরাপত্তা ও বিসর্জন পর্যন্ত সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। দুর্গাপূজা নিয়ে কোন ধরনের গুজবে কান না দিয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। মণ্ডপে সিসি ক্যামেরা স্থাপনসহ বিসর্জনস্থলে পর্যাপ্ত আলোকায়নের ব্যবস্থা করতে হবে। শুধুমাত্র আযান ও নামাজের সময় পূজা মণ্ডপে বাদ্য-বাজনা না বাজালে সম্প্রীতি অটুট থাকবে। পূজা চলাকালীন সময়ে যাতে সকলের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় সে ব্যাপারে মসজিদে নামাজ-পরবর্তী বয়ানে ইমামগণ আগত মুসল্লিদের উদ্বুদ্ধ করবেন।

গতকাল সোমবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে পৃথকভাবে অনুষ্ঠিত চোরাচালান নিরোধ আঞ্চলিক টাস্কফোর্স সভা ও বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর পর একই ভেন্যুতে বিভাগীয় রাজস্ব সম্মেলন ও জেলা প্রশাসকগণের মাসিক সমন্বয় সভা বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
মনসুরাবাদস্থ বিভাগীয় পাসপোর্ট অফিসে দুর্নীতি ও স্বজনপ্রীতির কারণে সেবাপ্রার্থীরা নিয়মিত হয়রানি ওভোগান্তির শিকার হচ্ছে এমন অভিযোগ প্রসঙ্গে সমন্বয় সভায় বিভাগীয় কমিশনার বলেন, পাসপোর্ট অফিসের যাতে দুর্নাম না হয়, সেবা নিতে গিয়ে কেউ যাতে ভোগান্তিতে না পড়ে ও কেউ যাতে কোন ধরনের সুবিধা আদায় করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। মাঝে মাঝে পাসপোর্ট আবেদনকারীদের সাথে লাইনে গিয়ে দাঁড়িয়ে তাদের অবস্থা দেখার জন্য মনসুরাবাদ বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালক মো: সাইদুল ইসলামকে তাগাদা দেন তিনি।

 

 


আরো সংবাদ



premium cement