২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
উত্তরায় যৌথবাহিনীর অভিযান

১ কোটি ১৬ লাখ টাকা ও বিপুল পরিমাণ বিদেশী মুদ্রাসহ আটক ৩

-

রাজধানীর উত্তরায় যৌথবাহিনীর অভিযানে একটি বাড়ি থেকে এক কোটি ১৬ লাখ ৪৫ হাজার টাকা ও বিপুল পরিমাণ বিভিন্ন বৈদেশিক মুদ্রা ও দু’টি প্রাইভেটকার জব্দ করেছে। এ সময় তিনজনকে আটক করা হয়।
আটক ব্যক্তিরা হলেন- শাহজাদা খান সাজ্জাদ, মো: তৌজিদুল ইসলাম ও মো: সাইফুল ইসলাম। জব্দকৃত টাকা, বৈদেশিক মুদ্রা ও গাড়ি দু’টি সাবেক এমপি মোহাম্মদ হাবিব হাসান ও তার পরিবারের সদস্যদের বলে আটককৃতরা পুলিশকে জানিয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগ জানায়, ডিএমপির উত্তরা পশ্চিম থানা পুলিশ ও সেনাবাহিনীর একটি টিম যৌথ অভিযান চালিয়ে রাজধানীর উত্তরা এলাকার একটি বাড়ি থেকে নগদ এক কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা, বিপুল পরিমাণ বিভিন্ন বৈদেশিক মুদ্রা ও দু’টি প্রাইভেটকারসহ তিনজনকে আটক করেছে।
গোপন তথ্য ছিল যে উত্তরার ৭ নম্বর সেক্টরের ২৩ নম্বর রোডের ৭ নম্বর বাড়িতে পুলিশের বুলেটপ্রুফ জ্যাকেটসহ অস্ত্র গুলি রয়েছে। এই তথ্যের ভিত্তিতে রোববার দিনগত রাতে বাংলাদেশ সেনাবাহিনী ও উত্তরা পশ্চিম থানার একটি যৌথ টিম ওই বাসায় স্থানীয় সাক্ষীসহ যায়। এ সময় সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা ও বৈদেশিক মুদ্রাসহ তিনজনকে আটক করে।
পুলিশ জানায়, বুলেটপ্রুফ জ্যাকেটগুলো পলাতক ঢাকা-১৮ এর সাবেক এমপি মোহাম্মদ হাবিব হাসান ও তার ছেলে পলাতক আবির হাসান তামিমসহ আটক ব্যক্তিরা গত ৫ আগস্টের আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ব্যবহার করতেন। যে বাড়িতে অভিযান চালানো হয় সেটি সাবেক এমপি মোহাম্মদ হাবিব হাসানের ছেলে আবির হাসান তামিমের শ্বশুরবাড়ি বলে জানা যায়। আটক ব্যক্তিরা জানায় জব্দকৃত টাকা, বৈদেশিক মুদ্রা ও গাড়ি দু’টি সাবেক এমপি মোহাম্মদ হাবিব হাসান ও তার পরিবারের সদস্যদের।
জব্দকৃত অর্থ ও মালামালের মধ্যে রয়েছে এক কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা, ৬৫টি ১০০ ইউএস ডলারের নোট, ৪টি ২০ ইউএস ডলারের নোট, একটি ৫ ইউএস ডলারের নোট, একটি ১ ইউএস ডলারের নোট, ৪১টি ১০০০ থাইবাথ নোট, ১১টি ১০০ থাইবাথ নোট, ২টি ৫০০ থাইবাথ নোট, ২৮ টি ২০ থাইবাথ নোট, ৩ টি ৫০ থাইবাথ নোট, ২০টি ৫০০ দেরহামের নোট, ১টি ১০০ দেরহামের নোট, ১টি ২০ দেরহামের নোট, ৩টি ১০ দেরহামের নোট, ২টি ৫ দেরহামের নোট, ৫টি ১০০ কানাডিয়ান ডলারের নোট, ২টি ১০ সিঙ্গাপুর ডলারের নোট, একটি ২ সিঙ্গাপুর ডলারের নোট, ১টি ১০০ রিয়ালের নোট, ২টি ৫০ রিয়ালের নোট, ২টি ১০ রিয়ালের নোট, ৩টি ৫ রিয়ালের নোট, একটি ১ রিয়ালের নোট, একটি ২ হাজার রুপির নোট, ৬০টি ৫০০ রুপির নোট, ১টি ২০০ রুপির নোট, ৫টি ১০০ রুপির নোট, ৫টি ৫০ রুপির নোট, ৪টি ২০ রুপির নোট, ৬টি ১০ রুপির নোট, ৩টি নেভি ব্লু রঙের বুলেটপ্রুফ জ্যাকেট যাদের সামনে ও পিছনে উভয় পাশে ইংরেজিতে পুলিশ লেখা ও দু’টি প্রাইভেটকার।


আরো সংবাদ



premium cement
যারা ক্ষমতায় আছেন, তারা এটাকে ব্যক্তিগত সম্পত্তি মনে করবেন না : ফরহাদ মজহার চট্টগ্রামে আলম হত্যা মামলায় সাবেক ৩ মন্ত্রী, ৫ এমপিসহ আসামি ২২৪ জন বর্তমান সরকার কোনো উন্নয়ন কাজ বন্ধ করেনি, করবেও না : উপদেষ্টা সাখাওয়াত হোসেন টঙ্গীতে বকেয়া বেতনের জন্য দুই দিন মহাসড়ক অবরোধ শ্রমিকদের চোরকে চিনে ফেলায় খুন হন নটর ডেমের অফিস সহকারী লিপিকা জুরাইনে ১৪ শহীদের পরিবারকে আর্থিক অনুদান জামায়াতের ইসলামী ব্যাংকের এএমডি পদে ফারুক খান ও জামাল উদ্দিন মজুমদারের যোগদান ময়মনসিংহে ফিলিং স্টেশন থেকে সিলিন্ডারে গ্যাস সরবরাহ ত্রিপুরায় বাংলাদেশী ৬ বৈধ যাত্রীকে হয়রানি নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার নিয়ন্ত্রণ করতে হবে ‘ছাত্র-জনতার অভ্যুত্থান’ শীর্ষক স্মৃতি লিখন প্রতিযোগিতা আয়োজন

সকল