২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আবারো ডেঙ্গুতে ৬ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৯২৬ জন

-

আবারো ডেঙ্গুজ্বরে দেশে ছয়জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া সারা দেশে ডেঙ্গু রোগীদের মধ্যে থেকে নতুন করে ৯২৬ জন হাসপাতালে ভর্তি হয়েছে। গত শনিবার সকাল ৮টার পর থেকে গতকাল রোববার সকাল ৮টা পর্যন্ত মৃত্যু ও নতুন করে হাসপাতালে ভর্তির এই তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কনট্রোল রুম। গত ২৪ ঘণ্টায় যে ছয়জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে দুজন করে ৪ জনের মৃত্যু হয়েছে। বাকি দু’জনের মধ্যে চট্টগ্রাম ও বরিশাল বিভাগে মৃত্যু হয়েছে।

হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কনট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি রোগীদের মধ্যে বরিশাল বিভাগে ৬৫ জন (সিটি করপোরেশনের বাইরে), চট্টগ্রাম বিভাগে ১৫১ জন (সিটি করপোরেশনের বাইরে), ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৯৬ জন, ঢাকা উত্তর সিটিতে ১৭২ জন, ঢাকা দক্ষিণ সিটিতে ১৪৪ জন, খুলনা বিভাগে ১০১ জন (সিটি করপোরেশনের বাইরে) রয়েছেন। এ ছাড়াও রাজশাহী বিভাগে ৪৬ জন (সিটি করপোরেশনের বাইরে), রংপুর বিভাগে ৩৩ জন (সিটি করপোরেশনের বাইরে) এবং ময়মনসিংহ বিভাগে ১৮ জন (সিটি করপোরেশনের বাইরে) নতুন রোগী ভর্তি হয়েছে।

চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত মোট ২৪ হাজার ৩৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়। চলতি বছরের জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত ডেঙ্গুতে ১৩১ জনের মৃত্যু হয়েছে। গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারা দেশে চিকিৎসা নেয় তিন লাখ ২১ হাজার ১৭৯ জন, এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়।

 


আরো সংবাদ



premium cement