২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফেসবুক পেজে সক্রিয় আ’লীগ

-

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দলের ভেরিফায়েড পেজে সক্রিয় রয়েছে আওয়ামী লীগ। প্রতিদিন দেশের অভ্যন্তরে ঘটে যাওয়া বেশ কয়েকটি ঘটনার অডিও-ভিডিও ক্লিপ শেয়ার করে দলীয় মনোভাব তুলে ধরছে দলটি। বৃহস্পতিবারও দেখা গেছে দলটির ফেসবুক পেজে অন্তত ২০টি ঘটনা তুলে ধরা হয়েছে।
গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে সরকার পতনের পর থেকেই আওয়ামী লীগের সবপর্যায়ের নেতাকর্মীরা আত্মগোপনে চলে যান। এদের মধ্যে কেউ কেউ পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। আবার কেউ কেউ দেশত্যাগ করেছেন বলে জানা গেছে। আত্মগোপনে থাকা দলটির নেতাদের কেউই এখন পর্যন্ত প্রকাশ্যে গণমাধ্যমের সাথে কথা বলেননি। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম মাঝে মাঝে বিবৃতি দিয়ে তাদের অবস্থান জানান দেন। সংশ্লিষ্ট সূত্র বলছে, দলটির মুখপাত্রদের সবাই জনরোষের ভয়ে আত্মগোপনে থাকায় দলটি ফেসবুক-নির্ভর হয়ে পড়েছে। এ জন্য দেশের বর্তমান পরিস্থিতি মোকাবেলা ও করণীয় তুলে ধরে দলীয় পেজের মাধ্যমে নেতাকর্মীদের বিভিন্ন জরুরি দিকনির্দেশনা দেয়া হচ্ছে।
বৃহস্পতিবার ফেসবুকের এক বার্তায় নেতাকর্মী, সমর্থক ও সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করে দলটি বলছে, আওয়ামী লীগের প্যাড ব্যবহার করে, বিভিন্ন নামে বেনামে নির্দেশনা দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিবৃতি দিচ্ছে কে বা কারা। যেগুলোর কোনো ভিত্তি নেই। বিবৃতিতে আরো বলা হয়, আওয়ামী লীগের ফেসবুক পেজ, টেলিগ্রাম চ্যানেল, টুইটার (এক্স), ইউটিউব চ্যানেলের বাইরে অন্য কোনো সামাজিক মাধ্যমের পেজ বা মিডিয়া থেকেও যেকোনো দলীয় আপডেট এলে তা অবশ্যই আওয়ামী লীগের যোগাযোগমাধ্যম থেকে যাচাই (ভেরিফাই) করার জন্য সবাইকে বিনীত অনুরোধ করছি।
এ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দু’টি মৃত্যুর ঘটনার ভিডিও শেয়ার করে বিচার দাবি করেছে আওয়ামী লীগ। দলটি বলছে, এই হত্যাকাণ্ডের দায় কার? ৫ আগস্ট থেকে লাখ লাখ আওয়ামী লীগ কর্মীদের ওপর হামলায় কারা নিশ্চুপ?


আরো সংবাদ



premium cement