২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারে প্রধান উপদেষ্টার কাছে আহ্বান কায়কোবাদের

-

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সকল মিথ্যা মামলা থেকে মুক্ত করে দেয়ায় বর্তমান অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসের প্রশংসা করেছেন এবং সুস্থ সুন্দর নিরপেক্ষ একটি নির্বাচন দেয়ার জন্য অন্তর্বর্তী সরকারকে সময় এবং সহযোগিতা করতে হবে বলে মন্তব্য করেছেন কুমিল্লা-৩ আসনের সাবেক এমপি ও বিএনপির ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ। রাজনৈতিক নেতাকর্মীদের নামে সব মিথ্যা মামলা প্রত্যাহারেরও আবেদন জানান তিনি।
কাতারস্থ মুরাদনগর উপজেলা প্রবাসীবৃন্দ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, বেগম খালেদা জিয়া ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নীতি-আদর্শ বুকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহ্বান জানান।তিনি বলেন, জিয়াউর রহমান বাংলাদেশের ইতিহাসে এক ক্ষণজন্মা রাষ্ট্রনায়ক। নানা কারণে তিনি বাংলাদেশের জাতীয় ইতিহাসের গুরুত্বপূর্ণ ও গৌরবোজ্জ্বল অধ্যায়ে স্থান করে নিয়েছেন। তার সততা, নিষ্ঠা, গভীর দেশপ্রেম, পরিশ্রমপ্রিয়তা, নেতৃত্বের দৃঢ়তা প্রভৃতি গুণ এ দেশের গণমানুষের হৃদয়কে স্পর্শ করেছিল। তিনি ছিলেন একজন পেশাদার সৈনিক; তা সত্ত্বেও সাধারণ মানুষের কাছে তার যে গ্রহণযোগ্যতা ছিল অন্য কোনো রাষ্ট্রনায়কের ভাগ্যে তা জোটেনি। এ ছাড়াও তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতা নিহতদের রুহের মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় দোয়া করেন।
এ সময় কাতারস্থ মুরাদনগর উপজেলা প্রবাসীবৃন্দরা বর্তমান অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার কাছে কুমিল্লা-৩ আসনের সাবেক এমপি ও বিএনপির ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের নামে সব মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে দেশে ফিরে আসার দাবি জানান। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, হাফেজ কারী হেমায়েত উল্লাহ। অনুষ্ঠান পরিচালনায় করেন শরিফ মাহমুদ।
কায়কোবাদ আরো বলেন, রাজনৈতিক নেতৃবৃন্দের ওপর যে মিথ্যা মামলা হয়েছে, জেল খেটেছে, এখনো যারা জেলে খাটছে এবং গুম,খুনের শিকার হয়েছে আর আওয়ামী লীগের আমলে মিথ্যা মামলা দেয়া হয়েছে সে-মামলাগুলো প্রত্যাহার করা না হয় তাহলে আজকে যে আন্দোলনের মাধ্যমে দেশের মানুষ ফ্যাসিস্ট হাসিনা সরকার থেকে স্বাধীনতা অর্জন করেছে; তাহলে এ অর্জন বৃথা হয়ে যাবে। তাই বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের এসব মিথ্যা মামলা প্রত্যাহার করে নেতৃবৃন্দকে মুক্ত করে আরেকটি দৃষ্টান্ত প্রতিষ্ঠিত করবেন বলে আমি মনে করি, শুধু তাই নয় এ অন্তর্বর্তীকালীন সরকারের সব উপদেষ্টাকে দেশের মানুষ যাতে বাংলার মাটিতে স্মরণীয় করে রাখতে পারে সেই আশা ব্যক্ত করেন তিনি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল