১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
নওগাঁয় দুই সাংবাদিককে নিষ্ঠুর নির্যাতনের ঘটনায়

বিএজে’র উদ্বেগ-নিন্দা

- ছবি : সংগৃহীত

নওগাঁর পত্নীতলায় দুই সাংবাদিককে তুলে নিয়ে নিষ্ঠুর নির্যাতনের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জার্নালিস্টস-বিএজের নেতারা। আওয়ামী ফ্যাসিবাদী শাসনের অবসানের পরও সাংবাদিকদের ওপর নির্যাতন-নিপীড়ন চলতে পারে না উল্লেখ করে অবিলম্বে দায়ি দুর্বৃত্তদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন নেতারা।

বৃহস্পতিবার বিএজের সভাপতি এম আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক আহমদ মতিউর রহমান এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, নওগাঁর পত্নীতলায় দুই সাংবাদিককে তুলে নিয়ে অমানবিক কায়দায় শুধু নির্যাতনই করা হয়নি, তাদের কাছ থেকে সাংবাদিকতা না করার প্রতিশ্রুতি নিয়ে স্ট্যাম্পে স্বাক্ষর নেয়া হয়েছে। এছাড়া তাদের গলায় জুতার মালা পরিয়ে ছবি ও ভিডিও ধারণ করে তা ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়েছে।

নির্যাতনের শিকার দুই সাংবাদিক হলেন, দৈনিক স্বদেশ প্রতিদিন ও দৈনিক জয়পুরহাট বার্তার পত্নীতলা প্রতিনিধি মাহমুদুন্নবী এবং দৈনিক মানবকণ্ঠের পত্নীতলা প্রতিনিধি রবিউল ইসলাম। রাতের আঁধারে তাদের উপজেলার নজিপুর পৌরসভার জিরো পয়েন্ট এলাকা থেকে তুলে নিয়ে সিটি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের একটি কক্ষে আটকে রেখে এ নির্যাতন করা হয় বলে সংবাদপত্রে প্রকাশিত খবরে জানা গেছে।

বিবৃতিতে সাংবাদিক নেতারা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দায়ি ব্যক্তিদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচারের মুখোমুখি করার দাবি জানান।

বিগত ১৫ বছরের স্বৈরশাসনে বিচারহীনতার কারণে সাংবাদিক হত্যা-নির্যাতন ব্যাপকতা লাভ করেছিল উল্লেখ করে নেতারা আরো বলেন, বর্তমান অন্তর্বর্তী সরকারের সময়ে সেই বিচারহীনতার সংস্কৃতি আর দেখতে চায় না সাংবাদিক সমাজ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement