১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

টেকসই উন্নয়নের জন্য অর্থনীতিকে ঢেলে সাজাতে টাস্কফোর্স গঠন

- ছবি : ইউএনবি

বৈষম্যবিরোধী টেকসই উন্নয়ন অর্জনের লক্ষ্যে উন্নয়ন কৌশল প্রণয়নের লক্ষ্যে ১২ সদস্যের টাস্কফোর্স গঠন করেছে সরকার।

'রি-স্ট্র্যাটেজিসিং দ্য ইকোনমি অ্যান্ড মোবিলাইজিং রিসোর্সেস ফর ইকুইটেবল অ্যান্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক এই টাস্কফোর্সের নেতৃত্বে থাকবেন বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) সাবেক মহাপরিচালক ড. কে এ এস মুরশিদ।

পরিকল্পনা বিভাগের এক পরিপত্রে বলা হয়েছে, বৈষম্যবিরোধী ও টেকসই উন্নয়ন কৌশল প্রণয়নের জন্য গঠিত টাস্কফোর্স একটি ন্যায়সঙ্গত, টেকসই ও গতিশীল অর্থনীতির ভিত্তি স্থাপনের লক্ষ্যে আগামী তিন মাসের মধ্যে একটি প্রাথমিক পূর্ণাঙ্গ প্রতিবেদন তৈরি করবে।

নতুন সদস্য টাস্কফোর্সে অন্তর্ভুক্ত করা যাবে এবং পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) সদস্য এর সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

টাস্কফোর্সের অন্য সদস্যরা হলেন, বিশ্বব্যাংকের সাবেক কর্মকর্তা আখতার মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. সেলিম রায়হান, কমনওয়েলথ সচিবালয়ের গবেষণা বিভাগের সাবেক প্রধান ড. আব্দুর রাজ্জাক, ইয়েল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুশফিক মোবারক, বুয়েটের অধ্যাপক ড. শামসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. রুমানা হক, এমসিসিআইয়ের সাবেক সভাপতি নাসিম মঞ্জুর, বিআইডিএসের গবেষণা পরিচালক ড. মনজুর আহমেদ, সিপিডির নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন, বিডিজবসের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম ফাহিম মাশরুর এবং পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. মো. কাওসার আহমেদ।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement