১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

উত্তরায় পার্ক বন্ধের প্রতিবাদে বৈষম্যবিরোধী মায়েরা

উত্তরায় পার্ক বন্ধের প্রতিবাদে বৈষম্যবিরোধী মায়েরা - নয়া দিগন্ত

রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরে পার্ক বন্ধের প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল থেকেই রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করছেন মায়েরা। বৈষম্যবিরোধী মায়েদের ব্যানারে এলাকার শতাধিক মা তাদের সন্তানের সাথে নিয়ে পার্কের সামনের সড়কে অবস্থান নিয়ে প্রতিবাদ জানান।

তাদের অভিযোগ, তারা চেষ্টা করেও পার্ক কর্তৃপক্ষের কারো সাথেই যোগাযোগ বা কথা বলতে পারছেন না। উত্তরা ১৩ নম্বর ওয়েলফেয়ার সোসাইটির এই পার্ক পরিচালনা কমিটির কাউকে মোবাইলেও পাওয়া যাচ্ছে না।

উত্তরা কয়েকজন মা এই প্রতিবেদককে বলেন, ‘আমরা সবসময়েই আশপাশে যারা বাসা-বাড়িতে থাকি তারা দিনের যেকেনো সময়েই আমাদের শিশু-বাচ্চাদের নিয়ে পার্কে আসি। কিন্তু গত কয়েক দিন ধরেই পার্কটি বন্ধ করে রাখা হয়। দিনের শুরুতে সকাল ৬টার পর থেকে দুই-তিন ঘণ্টার জন্য পার্কটি খোলা হলেও সারাদিনই বন্ধ করে রাখা হয় পার্ক। ফলে মা কিংবা বাবারা তাদের শিশু-সন্তানদের নিয়ে পড়েছেন বিপাকে।’

এদিকে নিলুফা নামের এক মা অভিযোগ করেন, সবার জন্য পার্ক বন্ধ রাখার ঘোষণা দেয়া হলেও পরিচালনা কমিটির সদস্য ও তাদের পরিবারে সদস্য-সন্তানদের জন্য পার্কটি সারাদিনই থাকে উন্মুক্ত। এর ফলে পার্কে আসা অন্য শিশু-সন্তানদের মনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে।

বৈষম্যবিরোধী মায়েদের পক্ষ থেকে অবিলম্বে পার্কটি সর্বসাধারণের সব সময়ের জন্য খোলা রাখার দাবি জানানো হয়েছে। অন্যথায় তারা এলাকার সব মা-বাবা ও শিশু-বাচ্চাদের সাথে নিয়ে আরো বৃহত্তর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেয়ারও হুঁশিয়ারি দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে উত্তরার ১৩ নম্বর সেক্টর ওয়েলফেয়ার সোসাইটির পার্ক পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি জি এম শামসুল হুদাকে মোবাইলে বেশ কয়কবার ফোন করে তাকে পাওয়া যায়নি। এছাড়া পার্কের অফিসের নম্বরে কল করেও দিয়েও কাউকে পাওয়া যায়নি।

এদিকে সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, বিকেলে ১৩ নম্বর সেক্টর ছাড়াও আশপাশের মা-বাবারাও তাদের শিশু-সন্তানদের নিয়ে পার্কের সামনে জমায়েত হবেন। পার্কটি সার্বক্ষণিক (শুধু রাতে বন্ধ থাকবে) খোলা রাখার দাবিতে একাত্মতা প্রকাশ করেছেন এলাকার সব শ্রেণিপেশার মানুষ।


আরো সংবাদ



premium cement
নিউইয়র্কে হতে পারে ইউনূস-শেহবাজ বৈঠক কুলিয়ারচরে ‘জশনে জুলুস’ মিছিল থেকে মসজিদে হামলা, নিহত ১ বন্ধ করা হলো কাপ্তাই লেকের ১৬টি গেট জামায়াত ক্ষমতায় গেলে জনগণের ওপর কোনো কিছু চাপিয়ে দেবে না : ডা. মোহাম্মদ তাহের প্রতিটি ঘরে জামায়াতে ইসলামীর দাওয়াত পৌঁছে দিতে হবে : মাওলানা মুহাম্মদ শাহজাহান কারাগারে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী বাড়ির জমির রেজিষ্ট্রি না পাওয়ায় ৬০ পরিবারের সাংবাদিক সম্মেলন বায়াররা পাশে এসে দাঁড়িয়েছে, গার্মেন্টস শিল্প এখন ঘুরে দাঁড়ানোর পালা : শ্রমসচিব রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগের দাবিতে মহাসড়ক ব্লকেড চকরিয়ায় গোসলে নেমে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু হাসিনা-রেহেনা-জয়সহ ১৭৯ জনের বিরুদ্ধে সোনারগাঁওয়ে মামলা

সকল