১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
হত্যার পর লাশে আগুন

পুলিশ কর্মকর্তা কাফীর বিরুদ্ধে দুই মামলা, রিমান্ড চাইবে পুলিশ

আব্দুল্লাহিল কাফী - ছবি - ইন্টারনেট

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সুপার নিউমারারি পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) আব্দুল্লাহিল কাফীর বিরুদ্ধে দু’টি মামলা রুজু হয়েছে। মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে রিমান্ডের আবেদন করবে পুলিশ।

দু’টি মামলার মধ্যে লাশ পুড়িয়ে ফেলার অভিযোগে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা এবং হাজারীবাগ থানায় একটি মামলা রুজু হয়েছে।

মঙ্গলবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার রেজাউল করিম মল্লিক এসব তথ্য জানান।

তিনি বলেন, কাফীর বিরুদ্ধে যে অভিযোগ তার পরিপ্রেক্ষিতে মামলা হয়েছে। তাকে গ্রেফতার দেখিয়ে রিমান্ডের আবেদন করা হবে।

জানতে চাইলে ডিবির যুগ্ম-পুলিশ কমিশনার (উত্তর) মো: রবিউল হোসেন ভূঁইয়া বলেন, রিমান্ডে তার কাছে জানতে চাওয়া হবে ৫ আগস্ট আশুলিয়ার ঘটনায় কী পরিস্থিতি হয়েছিল। কার নির্দেশনায় গুলি করে লাশ ভ্যানে তোলা হলো এবং কার নির্দেশে আগুন দেয়া হলো।

এর আগে সোমবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আব্দুল্লাহিল কাফীকে আটক করে ডিবি পুলিশ।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েপড়া এক ভিডিওতে দেখা যায়, কয়েকজন পুলিশ সদস্য কয়েকটি লাশ একটি ভ্যানে তুলে সেগুলো ব্যানার দিয়ে ঢাকছেন। পদত্যাগ করে শেখ হাসিনা দেশ ছাড়ার পরপরই ৫ আগস্ট ঢাকার আশুলিয়া থানার কাছে এ ভিডিওটি ধারণ করা হয়।

গুগলের জিওলোকেশন উপাত্ত ও আশপাশের ছবি বিশ্লেষণ করার পর পুলিশ সূত্র ভিডিওটির তারিখ ও অবস্থান নিশ্চিত করেছে।

এএফপির বাংলাদেশ ব্যুরোর ফ্যাক্ট-চেকিং প্রধান কদর উদ্দিন শিশির গণমাধ্যমকে জানান, বাইপাইল কেন্দ্রীয় জামে মসজিদের কাছে থানার সামনের একটি গলিতে এ ঘটনা ঘটে।

ভিডিওতে দেখা যায়, দুই পুলিশ কর্মকর্তা মরদেহ স্তূপ করে রাখছেন। স্থানীয় পুলিশ ও বাসিন্দারা তাদের একজনকে ডিবি পুলিশের পরিদর্শক হিসেবে শনাক্ত করেন।

সাধারণ পোশাক ও পুলিশের হেলমেট-বুলেটপ্রুফ ভেস্ট পরা অন্য পুলিশ সদস্যরা বেশিরভাগই একই পুলিশ শাখার।


আরো সংবাদ



premium cement
‘ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে ইসলামের বিজয় কেউ ঠেকাতে পারবে না’ ভালুকায় হত্যা মামলায় শেখ হাসিনাসহ আসামি ৬৪ শিক্ষার্থী হত্যার দায়ে নারীসহ স্বেচ্ছাসেবক লীগ নেতাকে পুলিশে দিলেন স্ত্রী মুক্তিযুদ্ধ না করেও সনদধারী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : উপদেষ্টা খুলনায় সাবেক ওসি কামরুজ্জামানসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ, সতর্কতার সাথে চলছে ফেরি বিএনপি-জামায়াত-হেফাজতের ঐক্য চাইলেন মামুনুল হক কুলাউড়ায় কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ঝিনাইদহে জামায়াত নেতা হত্যা মামলায় সাবেক দুই এমপি ও পুলিশ সুপারের নামে মামলা লাকসামে কাভার্ডভ্যানের চাপায় যুবক নিহত উড়ছে বাংলাদেশ, দুই ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করেছে সিরিজ

সকল