১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আশুলিয়ার ঘটনায় গুজবে বিভ্রান্ত না হতে আইএসপিআরের আহ্বান

- ছবি : ইউএনবি

সামাজিক মাধ্যমে প্রচারিত বিভ্রান্তিকর ও অসত্য তথ্য বিশ্বাস না করতে আহ্বান জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

বুধবার আশুলিয়া থানা পুলিশ ও সেনাবাহিনী টহল দলের মধ্যে ভুল বুঝাবুঝি প্রসঙ্গে এক বিবৃতিতে সংস্থাটি এ আহ্বান জানায়।

বিবৃতিতে বলা হয়, জনগণের জান-মাল রক্ষার্থে গত সোমবার সাভার সেনানিবাস থেকে একটি টহল দল আশুলিয়া থানা এলাকায় যায়। থানার কাছাকাছি পৌঁছালে ভুল বোঝাবুঝির সৃষ্টি হওয়ায় পুলিশের গুলিতে টহল দলের উপ-অধিনায়ক ও একজন অজ্ঞাতনামা ব্যক্তি গুলিবিদ্ধ হন। এছাড়াও রাবার বুলেটে আহত হন কয়েকজন সেনাসদস্য। আহতদের নিয়ে টহল দলটি সেনানিবাসের উদ্দেশে রওয়ানা হলে থানা ও আশপাশে অবস্থানরত পুলিশ সদস্যরা সেনাবাহিনীর টহল দলটির সাহায্য লাভের আশায় বিপরীত দিকে গুলি চালাতে থাকে। এ সময় দ্রুততার সাথে তাদের চিহ্নিত করে নিরস্ত্র করা হয়।

বিবৃতিতে আরো জানানো হয়, পুলিশ সদস্যরা সেনানিবাসে আশ্রয় নিয়েছে এমন তথ্য পেয়ে বিক্ষুব্ধ জনতা সাভার সেনানিবাসের ডেন্ডাবর মিলিটারি পুলিশ চেকপোস্টের সামনে জড়ো হয়। পুলিশ সদস্যদের তাদের কাছে হস্তান্তরের দাবি জানায়। এ সময় পুলিশ সদস্যদের নিরস্ত্র করে, পরিচয় নিশ্চিত করাসহ আইনানুগ ব্যবস্থা নেয়ার নিশ্চয়তা দেয়া হলে বিক্ষুব্ধ জনতা স্থান ত্যাগ করে।

আইএসপিআরের বিবৃতিতে আরো বলা হয়, এই ঘটনাটিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অতিরঞ্জিত করে প্রকাশ করায় বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচারিত বিভ্রান্তিকর ও অসত্য তথ্য বিশ্বাস না করতে অনুরোধ করা হলো।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সোনারগাঁওয়ে নদ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ইলিশ শিকারে নিষেধাজ্ঞার সময় ভারতের সাথে সমন্বয়ের দাবিতে জেলেদের পিটিয়ে হত্যার ঘটনায় তিন ছাত্রকে পুলিশে সোপর্দ ঢাবি কর্তৃপক্ষের ঢাবিতে পিটিয়ে মারা তোফাজ্জলের পাথরঘাটার বাড়িতে শোকের মাতম আরো ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি মশা নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পদক্ষেপ নেয়া হচ্ছে : ডিএনসিসির সিইও পিলখানা হত্যাকাণ্ডে চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবি শ্রীনগরে ছাত্র আন্দোলনে হামলাকারী ও হুমকিদাতাদের বিচার দাবি বাংলাদেশ থেকে অর্থ পাচার : যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের প্রতি যে আহ্বান জানালো টিআইবি ইবির খালেদা হলে আবারো আগুন সাগর-রুনি হত্যার বিচারের প্রাথমিক স্তর পরিষ্কার করা দরকার : শামসুজ্জামান দুদু

সকল