১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সম্পর্ক ‘পুনরায় শুরু’ করতে চীনের শির সাথে সাক্ষাত করবেন ইতালির মেলোনি

- ছবি - ইন্টারনেট

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি সোমবার চীনা নেতা শি জিনপিংয়ের সাথে দেখা করবেন বলে আশা করা হচ্ছে। গত বছরের শেষের দিকে বেইজিংয়ের বিশাল বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ থেকে তার দেশ বেরিয়ে যাওয়ায় বন্ধ হয়ে যাওয়া সম্পর্ক ‘পুনরায় চালু করার’ প্রতিশ্রুতি দেয়ার পর তিনি এ সাক্ষাত করতে যাচ্ছেন। খবর এএফপি’র।

খবরে বলা হয়, প্রায় দুই বছর আগে দায়িত্ব নেয়ার পর মেলোনি তার প্রথম চীন সফরে শনিবার বেইজিং পৌঁছেছেন।

রোববার তার প্রতিপক্ষ লি কিয়াংয়ের সাথে সাক্ষাত করে তিনি বলেন এই সফর ‘আমাদের দ্বিপাক্ষিক সহযোগিতা পুনরায় চালু করবে।’

এরপর এ জুটি একটি যৌথ ইতালি-চীন কর্ম পরিকল্পনা স্বাক্ষর করে যা ‘বাণিজ্যিক সম্পর্ক ভারসাম্যপূর্ণ এবং পারস্পরিকভাবে উপকারী’ তা নিশ্চিত করার গুরুত্বের ওপর জোর দেয়।

ইতালির গণমাধ্যমে পরিবেশিত খবর অনুযায়ী, সোমবার সন্ধ্যার দিকে প্রেসিডেন্ট শির সাথে মেলোনির সাক্ষাত হবে বলে আশা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল