১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সম্পর্ক ‘পুনরায় শুরু’ করতে চীনের শির সাথে সাক্ষাত করবেন ইতালির মেলোনি

- ছবি - ইন্টারনেট

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি সোমবার চীনা নেতা শি জিনপিংয়ের সাথে দেখা করবেন বলে আশা করা হচ্ছে। গত বছরের শেষের দিকে বেইজিংয়ের বিশাল বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ থেকে তার দেশ বেরিয়ে যাওয়ায় বন্ধ হয়ে যাওয়া সম্পর্ক ‘পুনরায় চালু করার’ প্রতিশ্রুতি দেয়ার পর তিনি এ সাক্ষাত করতে যাচ্ছেন। খবর এএফপি’র।

খবরে বলা হয়, প্রায় দুই বছর আগে দায়িত্ব নেয়ার পর মেলোনি তার প্রথম চীন সফরে শনিবার বেইজিং পৌঁছেছেন।

রোববার তার প্রতিপক্ষ লি কিয়াংয়ের সাথে সাক্ষাত করে তিনি বলেন এই সফর ‘আমাদের দ্বিপাক্ষিক সহযোগিতা পুনরায় চালু করবে।’

এরপর এ জুটি একটি যৌথ ইতালি-চীন কর্ম পরিকল্পনা স্বাক্ষর করে যা ‘বাণিজ্যিক সম্পর্ক ভারসাম্যপূর্ণ এবং পারস্পরিকভাবে উপকারী’ তা নিশ্চিত করার গুরুত্বের ওপর জোর দেয়।

ইতালির গণমাধ্যমে পরিবেশিত খবর অনুযায়ী, সোমবার সন্ধ্যার দিকে প্রেসিডেন্ট শির সাথে মেলোনির সাক্ষাত হবে বলে আশা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি বৃষ্টিতে ভাসবে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট! মিয়ানমার সীমান্ত কাঁটাতার দিয়ে ঘেরার সিদ্ধান্ত ভারতের ‘এক দেশ এক ভোট’ চালু করার দিকে আরো এক ধাপ এগুলো ভারত! সেই আফগানিস্তানের কাছে শোচনীয় হার দক্ষিণ আফ্রিকার ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’

সকল