০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অলিম্পিক্স শুরু হতেই বিশ্বরেকর্ড দক্ষিণ কোরিয়ার সিহিয়নের

অলিম্পিক্স শুরু হতেই বিশ্বরেকর্ড দক্ষিণ কোরিয়ার সিহিয়নের - ছবি : সংগৃহীত

এত দিন মেয়েদের তিরন্দাজিতে বিশ্ব রেকর্ড ছিল কাং চায়েইয়ংয়ের। দক্ষিণ কোরিয়ার সেই তিরন্দাজের রেকর্ড ভাঙলেন তার দেশেরই একজন। বৃহস্পতিবার ২১ বছরের লিম সিহিয়ন ৬৯৪ স্কোর করলেন। বিশ্ব রেকর্ড গড়লেন তিনি। চায়েইয়ংয়ের স্কোর ছিল ৬৯২।

২০১৯ সালের ১০ জুন বিশ্ব রেকর্ড গড়েছিলেন চায়েইয়ং। তার থেকে ২ স্কোর বেশি পেলেন সিহিয়ন। বৃহস্পতিবার অলিম্পিক্সে ছিল তিরন্দাজির র‍্যাঙ্কিং রাউন্ড। সেখানে তিনি ৪৯ বার ১০ স্কোর করেন। ২১ বার বুলস আই মারেন। সিহিয়ন প্রতিযোগিতা শুরু করেন চারটি বুলস আই, একটি ১০ স্কোর এবং একটি ৯ মেরে। ধারাবাহিকতা বজায় রাখেন পুরো ইভেন্টেই।

সিহিয়ন এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে। শীর্ষে রয়েছেন আমেরিকার ক্যাসি কহোল্ড। তবে র‍্যাঙ্কিং রাউন্ডে যে ভাবে সকলকে পিছনে ফেলে দিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রতিযোগী তাতে এবারের অলিম্পিক্সে সোনা জয়ের স্বপ্ন দেখতেই পারেন তিনি।

এই বছর তিরন্দাজির বিশ্বকাপে ইয়েচিয়ন এবং সাংহাইয়ে সোনা জিতেছিলেন সিহিয়ন। ২০২২ সালে এশিয়ান গেমসেও সোনা জিতেছিলেন তিনি। এবার অপেক্ষা অলিম্পিক্স সোনার। সেই পথে অনেকটাই এগিয়ে গেলেন সিহিয়ন।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল