১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

বাংলাদেশে পেরোদুয়া গাড়ি উৎপাদন সুবিধা স্থাপনে মালয়েশিয়াকে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ

- ছবি - ইউএনবি

বাংলাদেশে পেরোদুয়া গাড়ির সম্পূর্ণ উৎপাদন সুবিধা স্থাপনের জন্য মালয়েশিয়াকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মালয়েশিয়ার বিদায়ী হাইকমিশনার হাজনাহ মো: হাশিম বুধবার (২৪ জুলাই) প্রধানমন্ত্রীর সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এই আমন্ত্রণ জানান।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এম নাঈমুল ইসলাম খান সাংবাদিকদের ব্রিফ করেন।

বৈঠকে রাষ্ট্রদূত উল্লেখ করেন, স্থানীয় পিএইচপি মোটরস এখানে পেরোদুয়া গাড়ি সংযোজন করছে।

পিএইচপি গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান পিএইচপি মোটরস মালয়েশিয়ার শীর্ষস্থানীয় অটোমোবাইল ব্র্যান্ড পেরোদুয়ার সাথে বাংলাদেশে তাদের গাড়ি এবং এসইউভি সংযোজন এবং স্থানীয় বাজারে বাজারজাত করতে চুক্তিবদ্ধ হয়েছে।

বৈঠকে প্রধানমন্ত্রী ও মালয়েশিয়ার রাষ্ট্রদূত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সরকারের সময় থেকে দুই দেশের মধ্যে দীর্ঘস্থায়ী ও চলমান সম্পর্কের ভিন্নতা নিয়েও আলোচনা করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব আরো বলেন, বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে রাষ্ট্রদূত বলেন, স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনায় প্রধানমন্ত্রীর সক্ষমতার প্রতি তার আস্থা রয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব মালয়েশিয়ার রাষ্ট্রদূতকে উদ্ধৃত করে বলেন, ‘আপনারা পরিস্থিতি ভালোভাবে মোকাবিলা করছেন এবং বিষয়টি সম্পূর্ণভাবে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়।’

হাইকমিশনার বলেন, মালয়েশিয়ার ব্যবসা প্রতিষ্ঠানগুলোর ক্রমবর্ধমান বিনিয়োগ বাংলাদেশে পাঁচ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হয়েছে। যার বেশিরভাগই দু’টি টেলিযোগাযোগ কোম্পানি রবি এবং ইডটকো বাংলাদেশ তাদের মুনাফা পুনরায় বিনিয়োগ করেছে।

তিনি উল্লেখ করেন, উল্লেখযোগ্য সংখ্যক মালয়েশিয়ান শিক্ষার্থী বাংলাদেশের কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ ও অন্যান্য প্রতিষ্ঠানে পড়াশোনা করছে।

এজন্য হাইকমিশনার প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তাদের স্বাস্থ্য অনুষদের কথা তুলে ধরে রাষ্ট্রদূত বলেন, প্রদত্ত সেবা এবং কম খরচ বিবেচনায় মালয়েশিয়ার অনেক হাসপাতাল সিঙ্গাপুরের হাসপাতালের সাথে তুলনীয়।

তিনি আরো বলেন, ‘সিঙ্গাপুরে ৭০ জনেরও বেশি চিকিৎসক মালয়েশিয়ার নাগরিক হওয়ায় বাংলাদেশীরা সেখানকার স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন।’

বৈঠকে অন্যান্যদের মধ্যে অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের

সকল