০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মহররম ১৪৪৬
`

দাবা খেলতে খেলতেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়া

গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান - সংগৃহীত

জাতীয় দাবা প্রতিযোগিতার ১২তম রাউন্ডের খেলায় শুক্রবার (৫ জুলাই) গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীবের বিপক্ষে ম্যাচ ছিল গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের। ৩টায় শুরু হওয়া ম্যাচটিতে খেলতে খেলতেই ৫টা ৫২ মিনিটে লুটিয়ে পড়েন জিয়াউর। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পর মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

দাবা ফেডারেশন সূত্রে জানা গেছে, প্রায় ১৫ মিনিট পর্যন্ত চিকিৎসকেরা তার পালস খুঁজে পাননি। পরে চিকিৎসকেরা জানিয়েছেন, হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মারা গেছেন জিয়া। ১৯৭৪ সালের ১ মে জন্ম নেয়া এই গ্র্যান্ডমাস্টারের মৃত্যুসনদ চিকিৎসকেরা দিয়েছেন ৭টা ২০ মিনিটের দিকে।

প্রাথইকভাবে ধারণা করা হচ্ছে, হার্ট অ্যাটাকে মারা গেছেন জিয়া।

মৃত্যুকালে জিয়াউরের বয়স ছিল ৫০ বছর। জিয়ার ম্যাচের সময় তার স্ত্রী লাবণ্যও ফেডারেশনে ছিলেন। তার ছেলে তাহসিন তাজওয়ারও এবার জাতীয় দাবা খেলছেন। হুট করে এই দাবাড়ুর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের দাবা অঙ্গনে।


আরো সংবাদ



premium cement
ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের কোটা বাতিলে ছাত্রদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান রিজভীর বরিশালে নারী কাউন্সিলরের স্বামী ইয়াবাসহ গ্রেফতার ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীকে জামায়াতের অভিনন্দন বিসিএসের প্রশ্নফাঁস : সেই আবেদ আলীসহ গ্রেফতার ১৭ সিলেটে নিয়ন্ত্রণ হারিয়ে বাস পুকুরে, অল্পের জন্য বেঁচে গেলেন ২৫ যাত্রী ‘তর ছেলেকে আত্মহত্যা করতে বাধ্য করেছে মা’ বিএনপি নেতা ইশরাকের রিমান্ড শুনানি ২৩ জুলাই বিসিএসসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ছাত্রশিবিরের উদ্বেগ বিকল্প রুট চালুর পরেও ভয়ে সেন্টমার্টিন যাচ্ছে না ট্রলার সিলেটে র‌্যাবের ত্রাণ বিতরণ

সকল