০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

কবি আসাদ বিন হাফিজের নামাজে জানাজায় মানুষের ঢল

- ছবি : সংগৃহীত

বর্তমান বাংলা সাহিত্যের অন্যতম প্রসিদ্ধ কবি ও সাহিত্যিক আসাদ বিন হাফিজের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।
নামাজে জানাজায় অংশগ্রহণ করেন বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রেণী-পেশার মানুষ।

সোমবার (১ জুলাই) বাদ যোহর জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার নামাজে ইমামতি করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

কবি আসাদ বিন হাফিজ রাজধানীর একটি হাসপাতালে চিকিৎধীন অবস্থায় গত রাত ১২টা ৫৫ মিনিটে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতাসহ নানাবিধ শারীরিক জটিলতায় ভুগছিলেন।

মরহুমের প্রথম নামাজে জানাজায় উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, মাওলানা আব্দুল হালিম, অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন হেলাল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদ্য অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন, মহানগরী দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির, ড. হেলাল উদ্দীন, উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন কামাল হোসাইন ও ড. আব্দুল মান্নান, ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি মাহফুজুর রহমান, ডা. ফখরুদ্দিন মানিক, ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম, কবি আব্দুল হাই শিকদার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলামসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

1 (4)

পরে মরহুমের লাশ তার গাজীপুর জেলার কালীগঞ্জের নিজ গ্রামের বাড়িতে নেয়া হয় এবং বাদ আছর সেখানে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নামাজে জানাজায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য গাজীপুর মহানগরীর আমির অধ্যাপক মুহাম্মদ জামাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও গাজীপুর জেলা আমির ড. মো: জাহাঙ্গীর আলম, টাঙ্গাইল জেলা আমির আহসান হাবিব মাসুদ, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন ও ড. আব্দুল মান্নান, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দিন মানিক, গাজিপুর মহানগরী নায়েবে আমির মুহাম্মদ খায়রুল হাসান, মহানগর সেক্রেটারি আ.স.ম ফারুক, গাজিপুর জেলা নায়েবে আমির মুহাম্মদ আবদুল হাকিম, জেলা নায়েবে আমির মাওলানা শেফাউল হক, নরসিংদী জেলা সেক্রেটারি মুহাম্মদ আমজাদ হোসেন,ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুল সালাম, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমেদ খান, উত্তরের সাহিত্য সংস্কৃতি বিভাগের সভাপতি আবিদুর রহমান, সাহিত্য সংস্কৃতি বিভাগ মহানগরী দক্ষিণের সেক্রেটারি মাহবুব মুকুল, সাইমুমের বর্তমান ও সাবেক পরিচালকবৃন্দ। কালীগঞ্জ উপজেলা আমির মাওলানা মাহমুদুল হাসান, উপজেলা নায়েবে আমির আফতাব উদ্দিন, উপজেলা সেক্রেটারি তাজুল ইসলামসহ মরহুমের আত্মীয়স্বজন ও গ্রামবাসী উপস্থিত ছিলেন।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আমরা মরহুমের রূহের মাগফিরাত কামনা করছি এবং তার পরিবারের সকলের এই শোক সহ্য করার জন্য মহান আল্লাহর কাছে দোয়া করছি। কবি আসাদ বিন হাফিজের অনবদ্য সব লেখার জন্য রাব্বুল আলামিনের দরবারে উত্তম পুরস্কার প্রাপ্তির দোয়া করছি। বাংলা সাহিত্যের অন্যতম ও ৮০-এর দশকের খ্যাতিমান বিশ্বাসী কবি, সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম ব্যক্তিত্ব ও সাইমুম শিল্পীগোষ্ঠীর সাবেক পরিচালক কবি আসাদ বিন হাফিজের জান্নাতুল ফেরদাউস কামনা করছি।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement