২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`
নারায়ণগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে নয়া দিগন্তের দুই দশক পূর্তি উদযাপন

ঐক্যবদ্ধ থাকলে কোনো অপশক্তি টিকতে পারবে না : আলমগীর মহিউদ্দিন

- ছবি : নয়া দিগন্ত

দেশ বরেণ্য সাংবাদিক দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন বলেছেন, সব ক্ষেত্রে আমাদের মধ্যে ইউনিটির অভাব রয়েছে। ইউনিটি না থাকার কারণে আমাদের বারবার সমস্যায় পড়তে হয়। সেটা সাংবাদিকতার ক্ষেত্র হোক কিংবা রাস্ট্রের অন্য কোনো ক্ষেত্রে হোক। ঐক্যবদ্ধ থাকলে কোনো অপশক্তি টিকতে পারবে না।

সোমবার বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের হলরুমে দৈনিক নয়া দিগন্ত পত্রিকার দুই দশক পুর্তি উৎসব উদযাপন অনুষ্ঠিত প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, নারায়ণগঞ্জের স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকদের ব্যাপক উপস্থিতি ও আনন্দঘন পরিবেশে বর্ণ্যঢ্য আয়োজনে পালিত হয় নয়া দিগন্তের দুই দশক পূর্তি অনুষ্ঠান। প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে আলোচনা শেষে নয়া দিগন্ত দুই দশক পূর্তির কেক কাটা হয়।

আলমগীর মহিউদ্দিন বলেন, আমরা এখন ঐক্যবদ্ধ নই, ঐক্যবদ্ধ না থাকায় সুযোগ নেবে অন্যরা। ঐক্যবদ্ধ না থাকলে আমরা জিততে পারবো না। আমাদের খেয়াল রাখতে হবে বাইরের শক্তিদের বিরুদ্ধে। ৪৯টি এজবি রয়েছে বাংলাদেশে। এজবি গ্রুপ ধর্মীয় নিয়ে বিভিন্ন আলোচনা করে। আমাদের সর্তক থাকতে হবে।

তিনি বলেন, আমার দীর্ঘ সাংবাদিকতার জীবনে দেখেছি বিভাজন বিভক্তি। আমার একট কথাই মনে হয়েছে আমরা ঐক্যবদ্ধ নেই। এই সুযোগটাই তারা নিচ্ছে।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবনের সভাপতিত্বে ও প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক বিল্লাল হোসেন রবীনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জামায়েত ইসলামী কেন্দ্রীয় কর্ম পরিষদের সদস্য মাওলানা মঈনউদ্দীন আহমেদ, বিএনপির নারায়ণগঞ্জ মহানগরের আহ্বায়ক অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, জামায়েত ইসলামী নারায়ণগঞ্জ মহানগরের আমীর মাওলানা মোহাম্মদ আব্দুল জব্বার জামায়াতের ইসলামী কেন্দ্রীয় সুরা সদস্য ড. ইকবাল হোসেন ভূঁইয়া, ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, নয়া দিগন্ত চিফ ফটো সাংবাদিক নাসিম শিকদার, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি কামাল উদ্দিন সুমন, ফটো সাংবাদিক মনিরুল ইসলাম সবুজ, হাবিবুর রহমান শ্যামল, সাংবাদিক স্বপন চৌধুরী, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক ফারহানা মুনা।

এছাড়া উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবে যুগ্ম সম্পাদক আহসান সাদিক শাওন, ক্রীড়া সম্পাদক লূৎফর রহমান কাকন, কার্যনির্বাহী সদস্য আব্দুস সালাম, আফজাল হোসেন পন্টি।

দৈনিক ইয়াদ পত্রিকার সম্পাদক তোফাজ্জল হোসেন, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জে সমন্বয়ক তরিকুল ইসলাম সুজন, নাগরিক টিভি প্রতিনিধি মো: কামাল হোসেন, নিউজ২৪ প্রতিনিধি শরীফ সুমন, নয়া দিন্তের ফতুল্লা প্রতিনিধি নিয়াজ মো: মাসুম, বন্দর প্রতিনিধি মহিউদ্দিন সিদ্দিকী, সোনারগাও প্রতিনিধি হাসান মাহমুদ রিপন, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি রিপন মাহমুদ আকাশ, রূপগঞ্জ প্রতিনিধি শফিকুল ইসলাম ভুঁইয়া মামুন, আড়াইহাজার প্রতিনিধি রশিদ আহমেদ হাজারীসজ নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সদস্যবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার প্রতিনিধি এবং বিএনপি, জামায়াতসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মাওলানা মঈনউদ্দীন আহমেদ বলেন, নয়া দিগন্ত বাংলাদেশের নতুন ধারার সঞ্চার করেছে। নয়া দিগন্ত তথ্য নির্ভর সংবাদ প্রকাশ করে। নয়া দিগন্তের মতো সকলে গণমাধ্যমকে তথ্য নির্ভর সংবাদ প্রকাশের আহ্বান জানান তিনি। দেশের বিরুদ্ধে যে যড়যন্ত্র হচ্ছে তা তুলে ধরতে হবে। তিনি বলেন, ২৮ অক্টোবর যারা তাণ্ডব চালিয়েছে গত ৫ আগস্টের আগে তারাই কত মানুষকে হত্যা করছে তার কোনো হিসাব নেই। ৫ আগস্টের পর নতুন দেশ উপহার দেয়ার জন্য তিনি ছাত্র-জনতা সাংবাদিকসহ সবাইকে অভিনন্দন জানান।

অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন খান বলেন, নয়া দিগন্ত দেশের পাঠক প্রিয় পত্রিকা। প্রতিটি অঞ্চলেই এর পাঠক রয়েছে। পাঠক কেন পাঠক এ পত্রিকায় তথ্য নির্ভর সংবাদ পায়। নিরপেক্ষ সংবাদ প্রকাশ করে নয়া দিগন্ত।

তিনি বলেন, বিগত দিন অনেক সংবাদিককে মামলা দিয়ে হয়রানি করেছে। নির্যাতন করা হয়েছে। সংগ্রাম পত্রিকার সম্পাদককে অফিস থেকে টেনে হিঁচড়ে নেয়া হয়েছে। আদালত চত্তরে মাহমুদুর রহমানের ওপর হামলা করা হয়েছে। যারা সমাজকে কলুষিক করে সন্ত্রাস করে তাদের প্রতিহত করার কথা বলেন তিনি।

অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করতে নয়া দিগন্ত কাজ করছে। নয়া দিগন্ত থেকে অনেক শিক্ষনীয় আছে। বাক স্বাধীনতার বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে। এখনে চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, যারা অপসাংবাদিকা করেন, মিথ্যা তথ্য প্রচার করেন তাদের বলবো আপনারা নয়া দিগন্তের দিকে তাকান কিভাবে একটা পত্রিকা সত্যের ওপর অবিচল থাকে।

নারায়ণগঞ্জ মহানগর জামায়াতের আমির মাওলানা আব্দুল জব্বার বলেন, বিগত ১৫ বছর মানুষ কথা বলতে পারেনি। মানুষ লড়াই করতে করতে বেচে আছে। ৫ আগস্টের পর মানুষ নুতন জীবন পেয়েছে। আগামী দিনে যেন কোন ফ্যাসীবাদ তৈরি না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকার কথা বলেন তিনি।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, নারায়নগঞ্জে সবচেয়ে বেশি গডফাদার মাফিয়াদের বিরুদ্ধে লিখেছে নারায়ণগঞ্জের সাংবাদিকরা। আমার বিরুদ্ধে জঙ্গি মামলা হয়েছে সত্য লেখার কারণে।

তিনি বলেন, প্রেসক্লাব সবার এখানে এসে সবাই কথা বলার সুযোগ রয়েছে।

নয়দিগন্ত সম্পাদককে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সম্মাননা স্মারক
প্রখ্যাত সাংবাদিক নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিনকে সম্মাননা স্মারক প্রদান করছেন ঐতিহ্যবাহি নারায়ণগঞ্জ প্রেসক্লাব। নয়া দিগন্তের প্রতিষ্ঠা বার্ষিকী পালন অনুষ্ঠানে যোগদান করতে নারায়ণগঞ্জ প্রেসক্লবে যান দেশ বরেণ্য সাংবাদিক আলমগীর মহিউদ্দিন।
এ সময় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের কার্যনিবাহী কমিটির পক্ষ থেকে তাকে ক্রেস্ট দিয়ে সম্মননা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি বিল্লাল হেসেন রবিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, কার্যনির্বাহী সদস্য আব্দুস সালাম, আফজাল হোসেন পন্টি।


আরো সংবাদ



premium cement
এবার প্রকাশ্যে এলেন ইবি ছাত্রশিবিরের সভাপতি-সেক্রেটারি জামায়াতের সাথে আইআরআই’র প্রতিনিধি দলের সাক্ষাৎ আগামী বছর বেসরকারি স্কুলে লটারিতে ভর্তি, মানতে হবে নীতিমালা মঙ্গলবার ঢাকা আসছেন জাতিসঙ্ঘের মানবাধিকার প্রধান ভলকার তুর্ক ২৮ অক্টোবরের হত্যাকাণ্ড দিয়ে রাজনীতির পটপরিবর্তন হয়ে যায় : রফিকুল ইসলাম ৩২ উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নেই বিশেষ অভিযান জোরদার করার নির্দেশ আইজিপির অভিযান আতঙ্কে নদীতে ঝাঁপ দিয়ে প্রাণ গেল জেলের ফ্যাসিজম বিদায় নিয়েছে, এখন মানবিক বাংলাদেশ গড়ার সময় : জুবায়ের সেনাবাহিনীর অভিযানে মোহাম্মদপুরে শীর্ষ তালিকাভুক্ত সন্ত্রাসীসহ ২২ জন গ্রেফতার পতিত সরকারের রাষ্ট্রপতির গুরুত্ব

সকল