২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`
রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে

বঙ্গভবন ঘিরে বিক্ষোভ, নিরাপত্তা জোরদার

- ছবি - ইউএনবি

রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বিক্ষোভে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে বঙ্গভবনের আশেপাশের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মঙ্গলবার দিন-রাত আন্দোলনের পর বঙ্গভবনের সামনে আজ বুধবার সকাল থেকে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

রাতে বঙ্গভবনে প্রবেশের চেষ্টার ঘটনা ও পুলিশ সদস্যদের ওপর হামলার পর আজ নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বঙ্গভবনের সামনের রাস্তায় বসানো হয়েছে কড়া নিরাপত্তা বেষ্টনী। চার স্তরের বেষ্টনীর পাশাপাশি রাখা হয়েছে ব্যারিকেড ও তিন স্তরের কাঁটাতারের বেড়াও।

সকাল থেকে নিরাপত্তা জোরদার করা হলেও এখন পর্যন্ত আন্দোলনকারীদের তেমন কোনো জমায়েত দেখা যায়নি। তবে বিক্ষিপ্তভাবে জড়ো হওয়ার চেষ্টা করছেন তারা।

বঙ্গভবনের প্রধান ফটকের সামনে সশস্ত্র অবস্থান নিয়েছেন বিপুল সংখ্যক এপিবিএন, বিজিবি, পুলিশ ও সেনাবাহিনী সদস্য। প্রস্তুত রাখা হয়েছে এপিসি, জলকামানসহ রায়ট কারও।

রাষ্ট্রপতির কার্যালয় জানায়, বিক্ষোভ নিয়ে আনুষ্ঠানিক বক্তব্য দেয়ার ব্যাপারে কোনো চিন্তাভাবনা নেই।

রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে গতকাল থেকে নানা সংগঠন বঙ্গভবনের সামনে জড়ো হয়।

দিনভর কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটলেও গতকাল রাতে ধাওয়া-পাল্টা ধাওয়া, টিয়ার গ্যাস, গুলি বিনিময় হয়।

উল্লেখ্য, বাংলাদেশের সংবিধান অনুযায়ী ৫২, ৫৩ ও ৫৪ অনুচ্ছেদে রাষ্ট্রপতির অপসারণ বা পদত্যাগ প্রসঙ্গে বলা আছে। সেক্ষেত্রে অবশ্যই সংসদ কার্যকর থাকতে হবে। সংসদ সদস্যরাই কেবল রাষ্ট্রপতি অপসারণ বা অভিসংশন করার ক্ষমতা রাখেন। রাষ্ট্রপতি দেশের একমাত্র নাগরিক যার নিয়ন্ত্রণে তিন বাহিনী (সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহী)।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
এন্ডোসকপির সময় যুবকের মৃত্যু : চিকিৎসকের অবহেলার প্রমাণ মিলেছে মার্কিন উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল শিগগিরই বাংলাদেশ সফর করবে ঘূর্ণিঝড় দানা : সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত জবি সাংবাদিকদের শিবির আখ্যা দেয়ায় সংবাদের সম্পাদকসহ ৩ জনের নামে মামলা কুড়িগ্রামে তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মানহানি মামলা থেকে খালাস পেলেন মাহমুদুর রহমান বাবরের ৮ বছরের সাজা বাতিল সচিবালয়ে ঢুকে পড়েছেন শিক্ষার্থীরা রাণীনগরে জমি থেকে বৃদ্ধের লাশ উদ্ধার সাবেক শিক্ষামন্ত্রী নাহিদের টাকার পাহাড় রাষ্ট্রপতির থাকা না থাকা সাংবিধানিক নয়, রাজনৈতিক বিষয় : নাহিদ ইসলাম

সকল