১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

৬ ঘণ্টা ধরে শাহবাগ অবরোধ : বৈঠক করতে যমুনায় ৭ বিক্ষোভকারী

-

ছয় ঘণ্টা ধরে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রেখেছেন বাংলাদেশ আউটসোর্সিং কর্মচারী কল্যাণ পরিষদের কর্মচারীরা। এ কারণে শাহবাগ ও এর আশপাশের রাস্তায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন পথচারীরা।

এদিকে, বিক্ষোভকারীদের মধ্য থেকে সাত সদস্যের প্রতিনিধি দলকে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় নিয়ে যাওয়া হয়েছে প্রধান উপদেষ্টার সাথে বৈঠকের জন্য। বিকেল সাড়ে ৩টার দিকে তাদের সেখানে নেয়া হয়।

চাকরি স্থায়ী করার দাবিতে আজ শনিবার সকাল ১০টা থেকে বাংলাদেশ আউটসোর্সিং কর্মচারী কল্যাণ পরিষদের কর্মচারীরা এই অবরোধ শুরু করেছেন। বিকেল ৪টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত অবরোধ চলছিল।

অবরোধকারীরা সরকারি, স্বায়ত্তশাসিত দফতর, অধিদফতরের সব প্রতিষ্ঠানে আউটসোর্সিং প্রকল্পে কর্মরতদের চাকরি স্থায়ী করার এক দফা দাবি জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে কয়েকশ কর্মচারী শাহবাগে জড়ো হয়ে আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ করে দেন। এ সময় অনেক যাত্রীকে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যের উদ্দেশে যেতে দেখা যায়।

সরকারি বিভিন্ন প্রকল্পে দৈনিক মজুরিভিত্তিক কাজের বিরোধিতা করছেন আন্দোলনকারীরা। ছয় মাস যাবত বেতন না পাওয়ার অভিযোগ তোলেন তারা।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত অন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন বিক্ষোভকারীরা।


আরো সংবাদ



premium cement
নির্বাচন নিয়ে আমাদের অস্থিরতা ও তাড়াহুড়া নেই : ভিপি নুর ১৫ বছর মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারেনি : উপদেষ্টা আদিলুর ‘সাকিব-মাশরাফি ভালো খেলোয়াড় হলেও তারা ফ্যাসিবাদের দোসর’ আ’লীগের আমলে কারা নির্যাতিত নেতাকর্মীদের সংবর্ধনা ক্রিকেটারদের প্রতি যে আহ্বান জানালেন বাংলাদেশ দলের নতুন কোচ ইসরাইল ইরানে কখন ও কোথায় হামলা চালাবে, জানেন বাইডেন প্রধান উপদেষ্টার সাথে সংলাপে লেবার পার্টির ১৮ দফা প্রস্তাব কালীগঞ্জে জামায়াতের মোটর শোভাযাত্রা ও পথসভা তিন মাসের মধ্যে সর্বনিম্ন ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক, অধিকাংশ কোম্পানির দরপতন ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, শনাক্ত ১১২১ রাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুতের আরো ২ কর্মকর্তা রিমান্ডে

সকল