১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

বন্ধুকে টাকা ফেরত দেয়ার দিন আজ

বন্ধুকে টাকা ফেরত দেয়ার দিন আজ - সংগৃহীত

প্রিয় বন্ধুর কাছ থেকে টাকা ধার নেন না এমন মানুষ কমই আছেন। আবার বন্ধুর কাছ থেকে টাকা ধার নিয়ে অনেকেই ফেরত দিতে ভুলে যান। এমন অনেকেই রয়েছেন যে সময়মতো ধারের টাকা পরিশোধ করতে পারে না। এ কারণে বন্ধুত্বের মধ্যে দূরত্ব বা ভুল-বোঝাবুঝির সৃষ্টি হয়।

তাহলে আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ‘ন্যাশনাল পে ব্যাক এ ফ্রেন্ড’ বা ‘বন্ধুকে টাকা ফেরতের দিন’ উপলক্ষে এই ধারের টাকা শোধ করে দিতে পারেন।

প্রতিবছর বেশ আয়োজন করে আমেরিকায় এই দিনটি পালিত হয়। এটিকে বন্ধু দিবসও বলেন আমেরিকানরা। মূলত ব্যাংক অব আমেরিকা ১৭ অক্টোবরকে বন্ধুর ধারের টাকা ফেরত দেয়ার দিন হিসেবে উদযাপন করার প্রথম উদ্যোগ নেয়।

এটিকে মূলত তাদের মুনাফা লাভের একটি পদ্ধতি হিসেবেই নিয়েছিল ব্যাংকটি। তাদের পরিকল্পনাও কাজে দিয়েছে বেশ ভালোই।


আরো সংবাদ



premium cement
হালুয়াঘাটে ইয়াবাসহ হত্যা মামলার আসামি গ্রেফতার চট্টগ্রাম ও সিলেটে আগের সব আইন কর্মকর্তার নিয়োগ বাতিল গাজীপুরে আগুনে পুড়ল ৭ মিনি কারখানা ও ৩ দোকান কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিদ্যুৎবিহীন নাঙ্গলকোট ন্যায় এবং বৈষম্যহীন দেশ গড়ার স্বপ্ন দেখে জামায়াত : ডা. শফিক যে কারণে দেশে ফিরছেন না সাকিব জেলিযুক্ত চিংড়ি বিক্রি করায় কালীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা সয়াবিন ও পাম তেলে ভ্যাট ছাড় ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন কোরীয় উপদ্বীপের উত্তেজনা নিরসনে চীনের ‘রাজনৈতিক নিষ্পত্তির’ আহ্বান মধ্যপ্রাচ্যে সাহায্যের জন্য যুক্তরাজ্যের দাতব্য সংস্থাগুলোর জরুরি আবেদন

সকল