১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

বন্ধুকে টাকা ফেরত দেয়ার দিন আজ

বন্ধুকে টাকা ফেরত দেয়ার দিন আজ - সংগৃহীত

প্রিয় বন্ধুর কাছ থেকে টাকা ধার নেন না এমন মানুষ কমই আছেন। আবার বন্ধুর কাছ থেকে টাকা ধার নিয়ে অনেকেই ফেরত দিতে ভুলে যান। এমন অনেকেই রয়েছেন যে সময়মতো ধারের টাকা পরিশোধ করতে পারে না। এ কারণে বন্ধুত্বের মধ্যে দূরত্ব বা ভুল-বোঝাবুঝির সৃষ্টি হয়।

তাহলে আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ‘ন্যাশনাল পে ব্যাক এ ফ্রেন্ড’ বা ‘বন্ধুকে টাকা ফেরতের দিন’ উপলক্ষে এই ধারের টাকা শোধ করে দিতে পারেন।

প্রতিবছর বেশ আয়োজন করে আমেরিকায় এই দিনটি পালিত হয়। এটিকে বন্ধু দিবসও বলেন আমেরিকানরা। মূলত ব্যাংক অব আমেরিকা ১৭ অক্টোবরকে বন্ধুর ধারের টাকা ফেরত দেয়ার দিন হিসেবে উদযাপন করার প্রথম উদ্যোগ নেয়।

এটিকে মূলত তাদের মুনাফা লাভের একটি পদ্ধতি হিসেবেই নিয়েছিল ব্যাংকটি। তাদের পরিকল্পনাও কাজে দিয়েছে বেশ ভালোই।


আরো সংবাদ



premium cement
কুমিল্লায় ২ কোটি ১৬ লাখ টাকার মোবাইল জব্দ মৌলভীবাজারে ব্ল্যাকআউটের ৩ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ চালু যুদ্ধে মারা গেছেন গাজার হামাস প্রধান সিনওয়ার, ধারণা ইসরাইলের খুলনা বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি অধ্যাপক রেজাউল করিম হাসিনাকে ফিরিয়ে আনতে পদক্ষেপ নেবে ঢাকা : তৌহিদ সরিষাবাড়ীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যক্রম স্থগিত ডেঙ্গুতে আরো ৮ জনের মৃত্যু, হাসপাতালে ১১০০ বগুড়ায় বিস্ফোরক মামলায় ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি গ্রেফতার বাংলাদেশীদের ফেরত পাঠানো নিয়ে আসাম চুক্তিতে সমর্থন ভারতীয় সুপ্রিম কোর্টের আ’লীগ সরকার নাগরিকদের তথ্য বিদেশে বিক্রি করেছে : রিজভী নতুন চার সংস্কার কমিশন গঠন : প্রধানদের নাম ঘোষণা

সকল