১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য সেবার বিষয়টি অতীব জরুরি : উপদেষ্টা

- ছবি : ইউএনবি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার বলেছেন, কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য সেবার বিষয়টি অতীব জরুরি। মানসিক স্বাস্থ্যসেবার বিষয়টি নিয়ে জনগণকে সচেতন করা উচিত।

তিনি আরো বলেন, ‘আমাদের দেশে মেন্টাল হেল্থ কেয়ার বিষয়টি অনেক বড়। কিন্তু চিকিৎসা অপ্রতুল। প্রাথমিক কেয়ারটা সঠিকভাবে নিতে পারলে মানুষ অনেক উপকৃত হয়। সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে এ বিষয়ে সভা-সিম্পোজিয়াম করলে মানসিক স্বাস্থ্য সেবার বিষয়টি গুরুত্ববহ হবে।’

বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শহীদ ডা. মিলন হলে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে ‘কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্যকে অগ্রাধিকার দেয়ার সময় এসেছে’ শীর্ষক সাইন্টিফিক সেমিনারে এসব কথা বলেন উপদেষ্টা।

বিএসএমএমইউর মনোরোগবিদ্যা বিভাগ এবং অ্যালামনাই অব মনোরোগবিদ্যা বিভাগ যৌথভাবে এই সাইন্টিফিক সেমিনারের আয়োজন করে।

বিএসএমএমইউর অ্যালামনাই অব মনোরোগবিদ্যা বিভাগের আহ্বায়ক এবং মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ মহসিন আলী শাহের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএসএমএমইউর প্রোভিসি অধ্যাপক ডা. মো: শাহিনুল আলম, অধ্যাপক ডা. হিদায়েতুল ইসলাম, অধ্যাপক ডা. মোহাম্মদ আবদুল মুত্তালিব, অধ্যাপক ডা. মো: নিজাম উদ্দিন, সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ শামসুল আহসান প্রমুখ।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement