১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

হজে যেতে ২৩ অক্টোবরের মধ্যে নিবন্ধন করতে হবে

- ছবি : ইন্টারনেট

আগামী বছর হজে যেতে ২৩ অক্টোবরের মধ্যেই নিবন্ধন সম্পন্ন করার অনুরোধ করেছে ধর্ম মন্ত্রণালয়।

আজ রোববার মন্ত্রণালয়ের হজ অনুবিভাগ এ সংক্রান্ত বিশেষ বিজ্ঞপ্তি জারি করেছে।

এতে বলা হয়েছে, সৌদি সরকারের ঘোষিত রোডম্যাপ অনুসারে মিনা ও আরাফায় তাঁবু নির্ধারণ ও সার্ভিস কোম্পানির সাথে চুক্তি সম্পাদন কার্যক্রম ২৩ অক্টোবর হতে শুরু হবে।

তাঁবু বরাদ্দ প্রদান করার ক্ষেত্রে ‘আগে আসলে আগে পাবেন’ নীতি অনুসরণ করা হয়ে থাকে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৩ অক্টোবরের মধ্যে হজযাত্রী নিবন্ধন শেষ না হলে মিনা ও আরাফায় কাঙ্ক্ষিত জোনে তাঁবু বরাদ্দ পাওয়া যাবে না।

তাঁবু গ্রহণ ও সার্ভিস কোম্পানির সাথে চুক্তি সম্পাদনে দেরি হলে হজযাত্রীদের জামারাহ হতে অনেক দূরে পাহাড়ি এলাকা কিংবা নিউ মিনা এলাকায় অবস্থান করতে হবে। ফলে হজযাত্রীদের সৌদি আরবে প্রখর রোদ ও গরমের মধ্যে দীর্ঘপথ হাটতে হবে, যা তাদের জন্য কষ্টকর হবে।

সে কারণে নির্ধারিত সময়ের মধ্যে নিবন্ধনের অনুরোধ করেছে মন্ত্রণালয়।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
কোমল পানির বোতলে মদ ঢুকিয়ে সেনা সদস্যকে খাওয়ানোর চেষ্টা, আটক ২ কক্সবাজারে স্কুলশিক্ষককে হত্যা, যুবলীগ নেতা গরু জাহাঙ্গীর গ্রেফতার ‘সাগর-রুনি হত্যা মামলায় সেনসিটিভ ব্যক্তি জড়িত রয়েছেন’ দল থেকে বাদ পড়তে পারেন বাবর আজম! শত বছরের পুরনো জুতার সন্ধান! বদলে যেতে পারে এভারেস্ট বিজয়ের ইতিহাস হিজবুল্লাহ যোদ্ধাকে আটকের দাবি ইসরাইলের 'বিপর্যয়কর' আঞ্চলিক সংঘাতের বিষয়ে সতর্ক করল জাতিসঙ্ঘ ফেনীতে টমটমচালক হত্যা মামলায় সাবেক এমপি রহিম উল্লাহ কারাগারে কুলাউড়ায় পূজামণ্ডপে ভাঙচুরের ঘটনায় এক নারী আটক সাম্প্রদায়িক সংকীর্ণতার উর্ধ্বে এসে কাজ করতে প্রধান বিচারপতির আহ্বান ঈশিতার ঘুরে দাঁড়ানোর গল্প

সকল