১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

ঢাকেশ্বরী মন্দিরে হিন্দু সম্প্রদায়ের সাথে প্রধান উপদেষ্টার শুভেচ্ছা বিনিময়

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস - ছবি : বাসস

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সাথে শুভেচ্ছা বিনিময় করতে শনিবার পুরান ঢাকার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

এসময় দেশের হিন্দু সম্প্রদায়ের সবাইকে শুভেচ্ছা জানান তিনি।

দুর্গাপূজা উপলক্ষে এক বাণীতে অধ্যাপক ইউনূস বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসব নয়। এটি এখন সবার উৎসবে পরিণত হয়েছে। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের পূজা এ উৎসবের প্রধান বৈশিষ্ট্য।

অধ্যাপক ইউনূস বলেন, দেশের সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। এই দেশ আমাদের সবার। এই দেশ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার নিরাপদ আবাসস্থল।

বাংলাদেশের সব নাগরিকের অশান্তি, মঙ্গল ও সমৃদ্ধি কামনা করেন তিনি।

দুর্গাপূজায় রেখে হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা উদ্বেগের বিষয়টিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আন্তরিকভাবে গুরুত্ব দিচ্ছে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
শিগগিরই ডিমের দাম কমবে : মৎস্য উপদেষ্টা দুর্গাপূজাকে কেন্দ্র করে দেশে সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা চলছে : মাসুদ সাঈদী ‘নিউজের ট্রিটমেন্ট নিয়ে কোনো চাপ দেবে না সরকার’ ভারতের রানের পাহাড়, বিধ্বস্ত বাংলাদেশ বিচার বিভাগের কাজের মধ্য দিয়েই জনগণ বুঝবে আমাদের পদক্ষেপ : প্রধান বিচারপতি পূজামণ্ডপ পরিদর্শনে উপদেষ্টা ফারুক-ই-আজম চাকরিতে প্রবেশের বয়স: পুরুষের ৩৫, নারীর ৩৭ বছর করার সুপারিশ চন্দনাইশে জানাজা শেষে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১ মিরসরাইয়ে বাসচাপায় ব্যবসায়ী নিহত, আহত ৩ যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন ২০২৪ কুলাউড়ায় নিখোঁজের ২ দিন পর ডুবা থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

সকল