১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

আসিফসহ যারা শহীদ হয়েছেন তাদের অবদান ভোলা যাবে না : উপদেষ্টা

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূইঁয়া - ছবি - বাসস

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত ঢাকার নর্দান ইউনিভার্সিটির মেধাবী ছাত্র সাতক্ষীরার শহীদ আসিফের কবর জিয়ারত করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূইঁয়া।

শনিবার সকালে সাতক্ষীরার দেবহাটা উপজেলার আস্কারপুরস্থ শহীদ আসিফের বাড়িতে যান উপদেষ্টা। এ সময় তার বাবাসহ পরিবারের প্রতি সমবেদনা জানান ও তাদের খোঁজ-খবর নেন। পরে তিনি শহীদ আসিফের কবর জিয়ারত করেন।

এর আগে, উপজেলার পারুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে শহীদ আসিফ মিনি স্টেডিয়াম স্থাপনের জায়গা নির্ধারণ উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের বিনিময়ে অর্জিত আজকের এই স্বাধীনতা। এ আন্দোলনে দেবহাটার আস্কারপুর গ্রামের শহীদ আসিফসহ যারা শহীদ হয়েছেন তাদের অবদানের কথা ভুলে গেলে চলবে না। তাদের আমাদের প্রেরণা হিসাবে ধারণ করতে হবে। আমাদের যারা জাতীয় বীর এবং যারা শহীদ হয়েছেন, তাদের নামে স্টেডিয়ামের নামকরণ করা হবে।

তিনি আরো বলেন, সাতক্ষীরায় সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রয়েছে। এই জেলাকে নিয়ে আগে যে কথা শোনা যেত, এসে দেখি তা নয়। এখানে মানুষের মাঝে সাম্প্রদায়িক সম্প্রতির কোনো ঘাটতি নেই। এ জেলার মানুষ অনেক শান্তি প্রিয়। আগে সাতক্ষীরাকে ভিন্নভাবে দেখা হলেও, এখন সেটি আর থাকবে না। সাতক্ষীরার মাটি ও মানুষ দীর্ঘদিন স্বৈরাচার সরকারের কারণে বৈষম্যের শিকার হয়েছে। এখন সময় এসেছে, এই জনপদকে এগিয়ে নেয়ার।

অনুষ্ঠিত মতবিনিয়ম সভায় উপজেলা নির্বাহী অফিসার মো: আসাদুজ্জামানের সভাপতিত্বে ও ফেয়ার মিশনের পরিচালক আব্দুল কাদের মহিউদ্দীনের পরিচালনায় বক্তব্য দেন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টার একান্ত সচিব (উপ-সচিব) আবুল হাসান, উপজেলা বিএনপি’র সদস্য সচিব মহিউদ্দীন সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, পারুলিয়া ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, ছাত্র আন্দোলনের সদস্য আবিদ হাসান তানভিরসহ অন্যান্যরা। শহীদ আসিফ হাসানের কবর জিয়ারত শেষে তিনি শ্যামনগর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
‘সরকারের একটা অংশ আ’লীগকে পুনর্বাসনের দায়িত্ব নিয়েছে’ আপনারা না পারলে আমাদের দায়িত্ব দেন : সমন্বয়ক সারজিস কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দিনমজুরের মৃত্যু কম সময়ের মধ্যে নির্বাচন দিয়ে গণতান্ত্রিক ধারায় ফিরতে হবে : আমির খসরু ভারতে ঘুরে বেড়াচ্ছেন সাবেক আইনমন্ত্রীর ঘনিষ্টজন তাকজিল ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু, ছোট ছেলে চিকিৎসাধীন প্রশাসনে এখনো হাসিনা রেজিমের থাবা রয়ে গেছে : শিবির সভাপতি ভালুকায় হোটেল থেকে একজনের লাশ উদ্ধার দেশ ও সমাজ গঠনে নারীদের ভূমিকা রাখতে হবে : গোলাম পরওয়ার স্বাধীন এই দেশকে আমরা নতুন করে গড়তে চাই : এ টি এম মাসুম নতুন গ্যাস সংযোগের ব্যাপারে যা জানালেন জ্বালানি উপদেষ্টা

সকল