০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

‘গণমাধ্যম যোগাযোগে ইসলামী মডেল’ গ্রন্থের মোড়ক উন্মোচন

‘গণমাধ্যম যোগাযোগে ইসলামী মডেল’ গ্রন্থের মোড়ক উন্মোচন - সংগৃহীত

বিআইআইটি পাবলিকেশন্স (বিপি) প্রকাশিত ‘গণমাধ্যম যোগাযোগে ইসলামী মডেল’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও গ্রন্থালোচনা অনুষ্ঠিত হয়েছে।

সোমাবর (৭ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গ্রন্থটি শুহাইব জামাল আল বারযিনজি রচিত ওয়ার্কিং প্রিন্সিপালস ফর অ্যান ইসলামিক মডেল ইন ম্যাস মিডিয়া কমিউনিকেশনের বাংলা অনুবাদ। অনুবাদ করেছেন লেখক, অনুবাদক ও সাংবাদিক মোহাম্মদ হাসান শরীফ এবং সম্পাদনা করেছেন দৈনিক নয়া দিগন্তের নির্বাহী সম্পাদক মাসুমুর রহমান খলিলী এবং নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের সহযোগী অধ্যাপক ও ইংরেজি বিভাগের প্রধান মোহাম্মদ জসিম উদ্দিন।

লেখক, গবেষক ও চিন্তক শাহ আবদুল হালিমের সভাপতিত্বে মোড়ক উন্মোচন ও গ্রন্থালোচনায় অংশ নেন অধ্যাপক, গবেষক ও সাংবাদিক কবি আবদুল হাই শিকদার, বাংলাশে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সিনিয়র সহকারী মহাসচিব বাছির জামাল, বিআইআইটি পাবলিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক ড. এম আবদুল আজিজ এবং বইটির অনুবাদক ও সম্পাদকদ্বয়।

গ্রন্থটি গণমাধ্যম যোগাযোগে ইসলামী মডেল-সংক্রান্ত ইংরেজি গবেষণার বাংলা অনুবাদ। জ্ঞানের ইসলামিকরণে আগ্রহীদের কাছে বইটির মাধ্যমে গণমাধ্যম ও যোগাযোগ বিজ্ঞানের ব্যাপারে ইসলামী দৃষ্টিকোণ তুলে ধরা হয়েছে। বইটি ইসলামী মিডিয়ার ক্ষেত্রে ভবিষ্যতের জন্য দারুণ কিছু সুপারিশের পাশাপাশি এ বিষয়ে আরো গবেষণা-প্রকল্পের প্রস্তাব করেছে। বইটিতে রয়েছে মুসলিম বিশ্বের গণমাধ্যম যোগাযোগ সম্পর্কিত ধারণা এবং সমসাময়িক মিডিয়ার দৃষ্টিভঙ্গির সাথে বৈশ্বিক ইসলামী দৃষ্টিভঙ্গির তুলনা। এটি এমন কতগুলো কার্যকর নীতিমালা উপস্থাপন করে, যার ওপর ভিত্তি করে গণমাধ্যম যোগাযোগের একটি ইসলামী মডেল তৈরি করা যেতে পারে।

বিআইআইটি পাবলিকেশন্স (বিপি) ঢাকার বাংলাবাজারের একটি প্রকাশনা সংস্থা। বিপির লক্ষ্য বিশ্বের বড় বড় পণ্ডিতদের প্রধান বই অনুবাদ, সাহিত্যভুবনে অনুবাদ সাহিত্যগুলোকে বাংলায় প্রকাশ এবং বুদ্ধির মুক্তি ও শুভবুদ্ধির বিকাশ ঘটানো। বিআইআইটি পাবলিকেশন্সের বইয়ে ইসলামের বৈশ্বিক ধারণা পাওয়া যায়। বিশ্বখ্যাত অসংখ্য ইসলামী স্কলারের লেখা গবেষণাধর্মী বই প্রকাশ করছে প্রতিষ্ঠানটি।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
আড়াইহাজারে ৭ দিন পর অপহৃত মাদরাসাছাত্রী উদ্ধার, তরুণী গ্রেফতার আলাউদ্দিন নগর শিক্ষা পল্লীতে মাদকমুক্ত ক্যাম্পাসের দাবিতে মানববন্ধন তুরস্কের সাবেক মন্ত্রী রেজাই কোতানের ইন্তেকালে জামায়াত আামিরের শোক গত এক বছরে গাজার ৪০ হাজার স্থাপনায় হামলা ইসরাইলের কাল ওমরা করতে সৌদি যাচ্ছেন ড. মোশাররফ মিরসরাইয়ে সাবেক মন্ত্রী মোশাররফসহ আ’লীগের ২৯ জনের নামে মামলা সেন্টমার্টিনে প্লাস্টিকের ব্যবহার বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা উচ্চ আদালতের বিচারকদের কর্মকালীন ও অবসর-পরবর্তী নিয়োগ শাহপরীর দ্বীপ থেকে ৮ কেজি তিমি মাছের বমিসহ পাচারকারী আটক মানবিক সমাজ গঠনে শিক্ষাভাবনা ‘ইসলাম রক্ষায় হেফাজতে ইসলাম অতন্দ্র প্রহরীর কাজ করছে’

সকল