০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

বেলিজের ব্যক্তিগত দ্বীপে সাড়ে ৪ মিলিয়নে বাড়ি!

বেলিজের ব্যক্তিগত দ্বীপে সাড়ে ৪ মিলিয়নে বাড়ি! - সংগৃহীত

স্ফটিক নীল ক্যারিবিয়ান সাগরের একটি নির্জন দ্বীপ স্বর্গে বাড়ি বানিয়ে আপনি জীবন কাটাতে চাইলে ৪৫ লাখ ডলার খরচ করতে হবে। ফোর সিজন হোটেল অ্যান্ড রিসোর্টস মধ্য আমেরিকার বেলিজের উপকূলে অবস্থিত একটি ব্যক্তিগত দ্বীপ কায়ে চ্যাপেলকে- বাসস্থান, এস্টেট, একটি পাঁচ তারকা হোটেল এবং একটি চ্যাম্পিয়নশিপ গল্ফ কোর্সসহ একটি বিলাসবহুল ক্লাব সম্প্রদায় তৈরি করতে চাচ্ছে। এটি ২০২৫ সালে খুলে দেয়া হবে।

২৮০ একর (১১৩ হেক্টর) দ্বীপটি বেলিজ সিটি এবং বাকালার চিকো ন্যাশনাল পার্ক এবং মেরিন রিজার্ভের মধ্যে অবস্থিত, উত্তর গোলার্ধের বৃহত্তম ব্যারিয়ার রিফ এবং বিশ্বের বৃহত্তম সিঙ্কহোলগুলোর মধ্যে একটি, দ্য গ্রেট ব্লু হোল। একটি এয়ারস্ট্রিপ, হেলিপোর্ট এবং মেরিনা দ্বীপের উত্তর প্রান্তে থাকা ২৪টি রেডি-টু-অকুপাই সমুদ্রের যেকোনো বাসস্থানে প্রবেশের জন্য সুযোগ রয়েছে। রয়েছে নিজস্ব ব্যক্তিগত সৈকতে গর্ব করে সময় কাটানোর সুযোগ।

দুই থেকে চার বেডরুমের একটি বাড়ি কিনতেই খরচ করতে হবে অন্তত সাড়ে চার মিলিয়ন ডলার। দ্বীপের পূর্ব এবং পশ্চিম তীরে এ ধরনের ১১৪টি বাড়ি রয়েছে। এছাড়া রয়েছে ছয় বেডরুমের গ্র্যান্ড এস্টেট। বাড়ির মালিকদের জন্য চুক্তির মধ্যে রয়েছে গলফ এবং ওশান ক্লাবের একচেটিয়া সদস্যপদ পাওয়ার সুযোগ। একে একটি স্বস্তিদায়ক অথচ গতিশীল পশ্চাদপসরণ হিসেবে বর্ণনা করা হয়েছে যা অবসর, সুস্থতা ও খাবারের সুযোগ-সুবিধার নিশ্চয়তা দেবে।

গ্রেগ নরম্যান, যিনি গলফে সাবেক চ্যাম্পিয়ন তিনি স্বয়ং বিচফ্রন্ট চ্যাম্পিয়নশিপ গলফ কোর্সের ডিজাইন করেছেন। এতে ১০-হোল রিভার্সিবল সেটআপ রয়েছে যা এটিকে উভয় দিকে খেলার অনুমতি দেয়। এর কাছাকাছি অনুশীলন পরিসর রয়েছে যা বিকেলে এবং সন্ধ্যায় একটি পার-থ্রি গলফ কোর্সে রূপান্তরিত হতে পারে।

এটি দ্বীপটিতে নির্মিত প্রথম গলফ কোর্স নয়। ২০১৩ সালে গলফ ডাইজেস্টের ম্যাক্স অ্যাডলারের মতে, যিনি ২০১৩ সালে সেখানে গলফ খেলেছিলেন।

তার মতে, আসল ১৮-হোল সেটআপটি ছিল দ্বীপের সাবেক মালিক, কেন্টাকি কয়লা ম্যাগনেট ল্যারি অ্যাডিংটনের। অ্যাডিংটন ১৯৯৯ সালে পরিবার এবং বন্ধুদের জন্য গলফ কোর্সটির ডিজাইন এবং তৈরি করেছিলেন। কিন্তু ২০১২ সালে দেউলিয়া হওয়ার আবেদন করার পর তা বাস্তবায়ন করা যায়নি। ২০১৪ সালে বেলিজের সরকারি কর্মকর্তারা ঘোষণা করেছিলেন যে দ্বীপটি বিশাল অঙ্কের ফি দিয়ে একটি মেক্সিকান হোটেল ডেভেলপমেন্ট গ্রুপের কাছে বিক্রি করা হয়েছে।

যারা দ্বীপে কম স্থায়ী থাকার জায়গা খুঁজছেন তারা এর ১০৪-কি হোটেলে থাকতে পারবেন, যার মধ্যে ১৮টি ওভারওয়াটার বাংলো রয়েছে। যা সমুদ্রের একটি ঘাট দিয়ে বের হয়েছে। মাত্র ২৩ হাজার বর্গ কিলোমিটার (৮,৮৮০ বর্গ মাইল) বেলিজ বিশ্বের ক্ষুদ্রতম দেশগুলোর মধ্যে একটি।

প্রতিবেশী মেক্সিকো এবং কাছাকাছি কোস্টা রিকা প্রায়ই মায়ান ধ্বংসাবশেষ এবং প্রাণবন্ত বন্যপ্রাণী সত্ত্বেও সাবেক ব্রিটিশ উপনিবেশকে ভ্রমণের গন্তব্য হিসেবে নাম করেছে, কিন্তু বেলিজ সিটির ফিলিপ এসডব্লিউ গোল্ডসন আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট বৃদ্ধির সাথে নতুন হোটেলের বিস্তার একে নজর কাড়তে সাহায্য করছে। ২০২৪ ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডে মধ্য আমেরিকা বিভাগে শীর্ষস্থানীয় অ্যাডভেঞ্চার পর্যটন গন্তব্যসহ।

গত বছর কে চ্যাপেল রিসোর্টের ভিত্তিপ্রস্তর উদযাপনের একটি প্রকাশ অনুষ্ঠানে বক্তৃতা করার পরে, বেলিজিয়ান প্রধানমন্ত্রী জনি ব্রিসনো একটি সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, ‘এই নতুন প্রকল্পটি সম্পূর্ণ হওয়ার পরে অবশ্যই আমাদের পর্যটন খাতকে অন্য স্তরে নিয়ে যাবে যা দর্শকদের আরো বেশি আকৃষ্ট করবে। উচ্চপর্যায়ের অভিজ্ঞতা।’


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে গৃহবধুকে হত্যার অভিযোগ ছাত্র-জনতার আন্দোলনে নিহত ৭৩৫ জনের খসড়া তালিকা প্রকাশ বেনাপোল বন্দর দিয়ে ২ লাখ ৩১ হাজার পিস মুরগির ডিম আমদানি ইংলিশ চ্যানেল পার হওয়ার সময় শিশুসহ ৪ অভিবাসীর মৃত্যু নওগাঁর মান্দায় স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা ছাত্র-জনতার আন্দোলনে প্রকাশ্যে হত্যাকারী সিরাজগঞ্জের মুছা কক্সবাজারে আটক জার্মানিতে বাইডেনের সাথে বৈঠকে বসবেন জেলেনস্কি খুনি-দোসরদের বিচার দেশের মাটিতেই হবে ইনশা আল্লাহ : রিজভী ফতুল্লায় পলাতক শ্রমিক লীগ নেতার বাড়িতে রহস্যজনক ডাকাতি! ইংল্যান্ডকে হারিয়ে ঘুরে দাঁড়াতে চায় পাকিস্তান তিউনিসিয়ার ভোটে প্রেসিডেন্ট সাইদ পুনর্নির্বচিত হতে যাচ্ছে

সকল