৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সৈয়দ জিয়াউল মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল অনুষ্ঠিত

সৈয়দ জিয়াউল মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল অনুষ্ঠিত - ছবি : সংগৃহীত

মহান ২৬ আশ্বিন বিশ্বঅলি শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) এর ৩৬-তম উরস শরিফ উপলক্ষে ‘এস জেড এইচ এম ট্রাস্ট’ নিয়ন্ত্রণাধীন মহিলাদের আত্মজিজ্ঞাসা ও জ্ঞানানুশীলনমূলক সংগঠন ‘আলোর পথে’র ব্যবস্থাপনায় ‘বিশেষ মহিলা মাহফিল’ সম্পন্ন হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় ‘মানবতার কল্যাণে বিশ্বঅলি শাহানশাহ্ হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ও মহিয়সী আম্মাজান উম্মুল আশেকীন মুনাওয়ারা বেগম (রহ.)’ শীর্ষক মাহফিল নগরীর চান্দগাঁও থানাধীন ‘ডিউ উদয়ন’ ভবনস্থ ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

‘আলোর পথে’র সিনিয়র সদস্য সৈয়দা আকলিমা ফাতেমা’র তত্ত্বাবধানে এবং আয়েশা সিদ্দীকা তাবাস্মুম ও নাজিয়া আকতার জ্যোতি’র সঞ্চালনায় মাহফিল শুরু হয়। মাহফিলে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন রাজিয়া সুলতানা, নাতে রাসূল (দ.) পরিবেশন করেন আলিশা আকতার, মাইজভাণ্ডারী কালাম পরিবেশন করেন উম্মে সায়মা সাদিয়া এবং পবিত্র রবিউল আউয়াল মাস ও মাইজভাণ্ডারীয়া ত্বরিকার স্বরূপ উন্মোচক, খাদেমুল ফোক্বারা অছিয়ে গাউসুল আযম হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ দেলাওর হোসাইন মাইজভাণ্ডারী (ক.)-এর জীবন ও কর্মের উপর তথ্যকণিকা উপস্থাপন করেন সদস্য আফরিন জাহান।

সম্মানিত আলোচক উম্মুল আশেকীন মুনাওয়ারা বেগম এতিমখানা ও হেফজখানার প্রধান হাফেজ মুহাম্মদ আবুল কালাম মহান আউলিয়া কিরামদের মাহাত্ম্য সম্পর্কে আলোকপাত করেন।

তিনি বলেন, বিশ্বঅলি শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) কঠোর রিয়াজত-সাধনার মাধ্যমে মানবতার অতি উচ্চস্তরে অধিষ্ঠিত হয়েছেন। তিনি সারা জীবন মানব কল্যাণে নিয়োজিত ছিলেন। আর উম্মুল আশেকিন মুনাওয়ারা বেগম (রহ.) ছিলেন পরম ধৈর্য্য এবং সংযমের মূর্ত প্রতীক।

সবশেষে মিলাদ, কিয়াম ও মুনাজাতের মাধ্যমে সকলের কল্যাণ কামনা করে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফ্যাক্ট ফাইন্ডিং মিশনকে তথ্য দেবে পুলিশ ঢাবি ভিসির সাথে জাপানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ প্রতিবেশী দেশে সরকার বদল, ভারতের নীতিতে কী প্রভাব পড়বে? কুষ্টিয়ায় একসাথে ৪ শিশুর প্রাণ নিলো মাইক্রোবাস আলীকদমের মেঘে ঢাকা ‘ডিম পাহাড়’ পুলিশের নজরদারিতে আছেন জামিনে বের হওয়া সন্ত্রাসীরা : ডিএমপি কমিশনার জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সদস্য বদিউল আলমের ইন্তেকাল আগস্টে বিএসএমএমইউ চিকিৎসকদের নির্যাতনের মুখে আন্দোলনকারী ছাত্ররা আরো দুই অবসরপ্রাপ্ত কর্মকর্তা সিনিয়র সচিব হচ্ছেন হৃদরোগের ঝুঁকি কমাতে উচ্চরক্তচাপ নিয়ন্ত্রণ জরুরি লেবাননে বাংলাদেশীদের নিরাপদ অবস্থানে থাকার পরামর্শ দিলো দূতাবাস

সকল