২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সৃজনধারা-বিসিএ'র ৫৩তম সাহিত্য সভা

- ছবি : সংগৃহীত

সৃজনধারা-বিসিএ'র ৫৩তম সাহিত্য সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিসিএ'র কনফারেন্স হলে সরাসরি এ সভা অনুষ্ঠিত হয়।

কবি শহীদ সিরাজীর সভাপতিত্বে অতিথি ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক আবেদুর রহমান, সভাপতি বিসিএ ও সেক্রেটারি কবি ইবরাহীম বাহারী।

লেখার ওপর নির্ধারিত আলোচক হিসেবে লেখা পর্যালোচনা করেন কবি ও গবেষক ড. ইয়াহ্ইয়া মান্নান এবং কথাসাহিত্যিক নাসীসুল বারী।

ক্বারী আবদুল কাইউমের অর্থসহ কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বরচিত লেখা পাঠে সরাসরি অংশগ্রহণ করেন কবি ও লেখকবৃন্দ।

তাদের মধ্য অন্যতম কথাসাহিত্যিক লিয়াকত আলী, কবি ইবরাহীম বাহারী, কবি আর কে শাব্বীর আহমদ, কবি রানা হামিদ, নাট্যকার মাজেদুর হাসু, কবি জুবাইর বিন ইয়াসিন, সাগর হাওলাদার, কবি আবদুল কাইউম, কবি মুমিনুল হক, কবি ইয়াকুব বিশ্বাস, কবি মু. রাশেদুল ইসলাম প্রমুখ।

ইসলামী গান পরিবেশন করেন শিল্পী মিরাদুল মুনিম, সোয়াইব হোসাইন ও অহিদ সালিম।
সৃজনধারা সাহিত্য সভায় উপস্থিত হয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাসউদুর রহমান। সাহিত্য সভার অন্যতম অতিথি আবেদুর রহমান ও কবি ইবরাহীম বাহারী উপস্থিত কবি ও লেখকদেরকে দিক-নির্দেশনামূলক পরামর্শ দেন। তারা সাহিত্য সভার কর্মসূচী মূল্যায়ন করেন। কবি ও গবেষক ড. ইয়াহ্ইয়া মান্নান ও কথাসাহিত্যিক নাসীমুল বারী পঠিত লেখাগুলো চমৎকারভাবে পর্যালোচনা করেন ও প্রয়োজনীয় পরামর্শ দেন। তাছাড়াও তাদের কবিতা ও গল্প লেখার কলাকৌশল নিয়ে পাণ্ডিত্যপূর্ণ আলোচনা কবি ও লেখকগণকে অনুপ্রাণিত করে।

সভার সভাপতি শহীদ সিরাজী সরাসরি সাহিত্য সভায় লেখকগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করা ও সভাকে সফল করার জন্য ধন্যবাদ জানান। তিনি সকলের পরামর্শ গ্রহণ করেন ও আগামিতে বাস্তবায়ন করার প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement