২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভাষা সৈনিক প্রবীণ সাংবাদিক আব্দুল গফুর আর নেই

ভাষা সৈনিক প্রবীণ সাংবাদিক আব্দুল গফুর - ছবি : সংগৃহীত

মহান ভাষা আন্দোলনের অকুতোভয় সৈনিক, প্রবীণ সাংবাদিক ও দৈনিক ইনকিলাবের সাবেক ফিচার সম্পাদক অধ্যাপক আবদুল গফুর আর নেই। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি আজ দুপুর ২টা ৪৩ মিনিটে রাজধানীর আজগর আলী হাসপাতালে ইন্তেকাল করেছেন। তার ছেলে সাংবাদিক তারেক আল বান্না বিষয়টি নিশ্চিত করেছেন।

ভাষা আন্দোলনের কিংবদন্তি অধ্যাপক আবদুল গফুর ১৯২৯ সালের ১৯ ফেব্রুয়ারি বৃহত্তর ফরিদপুর জেলার রাজবাড়ির দাদপুর গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। ভাষা আন্দোলনের মুখপত্র সৈনিক পত্রিকার সম্পাদক ছিলেন তিনি। ম্যাট্রিকুলেশন এবং ইন্টারমিডিয়েটে স্ট্যান্ড করা ছাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা বন্ধ করে দিয়ে মাতৃভাষার মর্যাদা রক্ষার আন্দোলনের ঝাঁপিয়ে পড়েছিলেন।

অত্যন্ত সাদা মনের গুণী মানুষ অধ্যাপক আবদুল গফুর দীর্ঘ দিন অসুস্থ ছিলেন। আল্লাহ জান্নাতবাসী করুন।

বিশিষ্ট এই ভাষা সৈনিকের মৃত্যুতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী আওয়ামী লীগ নেতা জব্বার গ্রেফতার গণবিপ্লবে যারা শহীদ হয়েছেন তারা বীরশ্রেষ্ট সন্তান : সালাহউদ্দিন আহমেদ ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩২১ মিরসরাইয়ে সভায় যাওয়ার পথে হামলায় রক্তাক্ত বিএনপি কর্মী ফেসবুকে অপ্রচার, জিডি করলেন ছাত্রদল সভাপতি রাকিব রাষ্ট্রের নেতৃত্ব শ্রমিকবান্ধব মানুষের হাতে তুলে দিতে হবে : শামসুল ইসলাম মাহমুদুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনে হেফাজতের অভিনন্দন বার্তা সিলেটে আরো এক মামলায় সাবেক মেয়রসহ আসামি ১৭৩ ইন্দোনেশিয়ার খনিতে ভূমিধসে ১৫ জনের প্রাণহানি, নিখোঁজ ২৫ বগুড়ায় দিনদুপুরে ছুরিকাঘাতে ইজিবাইক চালক নিহত লেবাননে ইসরাইলের হামলার পেছনে ৩টি মূল কারণ?

সকল