২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাড়ে ২০ লাখ খরচেই চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন

সাড়ে ২০ লাখ খরচেই চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন - ছবি : সংগৃহীত

কোটা আন্দোলনে ক্ষতিগ্রস্ত মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন মেরামত করতে প্রাথমিকভাবে মাত্র ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। আগামীকাল শুক্রবার থেকে চালু হতে যাচ্ছে স্টেশনটি।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) প্রধান কার্যালয়ের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আগামীকাল ২০ সেপ্টেম্বর শুক্রবার থেকে ট্রেন চলাচল শুরু হচ্ছে। এদিন দুপুর সাড়ে ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত উত্তরা উত্তর থেকে মতিঝিল রুটে এবং দুপুর ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত মতিঝিল থেকে উত্তরা উত্তর রুটে ১২ মিনিট হেডওয়েতে মেট্রোট্রেন বাণিজ্যিকভাবে চলাচল করবে।

তিনি আরো জানান, ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনও দ্রুত চালুর জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রয়োজনীয় কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

এর আগে ১৮ সেপ্টেম্বর কারিগরি ত্রুটির কারণে সকাল ৯টা ৪০ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল যাত্রীদের নিরাপত্তার স্বার্থে সাময়িকভাবে বন্ধ রাখা হয়। কারিগরি ত্রুটি সংস্কারের পর রাত ৮টা ২৫ মিনিট থেকে পুনরায় মেট্রো ট্রেন চলাচল স্বাভাবিক হয়।


আরো সংবাদ



premium cement