১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া

গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া - ছবি : সংগৃহীত

বসনিয়া হার্জেগোভিনার প্রেসিডেন্ট পরিষদের চেয়ারম্যান ডেনিস বেচিরোভিচ গাজা উপত্যকার চলমান ঘটনাবলীকে সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল বলে বর্ণনা করেছেন।

রোববার তুরস্ক সফরে এসে তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের সাথে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। তুরস্কের বৃহত্তম নগরী ইস্তাম্বলের দুলমাবাগচে প্রাসাদে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইসরাইলের চলমান গণহত্যার শিকার গাজার বেসামরিক নাগরিকদের ভয়াবহ দুর্ভোগের প্রতি ইঙ্গিত করে বেচিরোভিচ বলেন, গাজায় চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল।

পার্সটুডে ফার্সি জানায়, বসনিয়া হার্জেগোভিনার প্রেসিডেন্ট পরিষদের প্রধান ডেনিস বেচিরোভিচ আরো বলেন, অবিলম্বে গাজার নিরপরাধ বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে গণহত্যা বন্ধ করে সেখানে যুদ্ধবিরতি ও শান্তি প্রতিষ্ঠা করতে হবে।

ইসরাইল ২০২৩ সালের ৭ অক্টোবর থেকে পাশ্চাত্য দেশগুলোর সার্বিক পৃষ্ঠপোষকতা নিয়ে গাজা উপত্যকা ও পশ্চিম তীরের নিরপরাধ ও নির্যাতিত ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ভয়াবহ গণহত্যা শুরু করে।

গাজার স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রকাশিত সর্বশেষ পরিসংখ্যান থেকে জানা যায়, ইসরাইলি গণহত্যার শিকার হয়ে এ পর্যন্ত প্রায় ৪১ হাজার ফিলিস্তিনি নিহত ও ৯৫ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। হতাহতের উল্লেখযোগ্য অংশই হচ্ছে নারী ও শিশু।
সূত্র : প্রেস টিভি


আরো সংবাদ



premium cement
বৃষ্টিতে ভাসবে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট! মিয়ানমার সীমান্ত কাঁটাতার দিয়ে ঘেরার সিদ্ধান্ত ভারতের ‘এক দেশ এক ভোট’ চালু করার দিকে আরো এক ধাপ এগুলো ভারত! সেই আফগানিস্তানের কাছে শোচনীয় হার দক্ষিণ আফ্রিকার ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের

সকল