০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইসরাইলি হামলায় ৪ দিনে প্রায় ২ লাখ ফিলিস্তিনি বাস্তুচ্যুত

- ছবি : রয়টার্স

গত চার দিন ধরে গাজায় হামলা জোরদার করেছে ইসরাইল। এ সময় প্রায় দুই লাখ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছে। শনিবার (২৭ জুলাই) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজার দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসের চতুর্দিকে ভয়াবহ লড়াই চলছে। এ সময় ১ লাখ ৮০ হাজারের বেশি ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছে। ওই এলাকা থেকে ইসরাইলি বন্দীদের লাশ উদ্ধার করার জন্য ওই অভিযান চালানো হয়। জাতিসঙ্ঘের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

এদিকে, চলমান গাজা যুদ্ধে অন্তত ৩৯ হাজার ১৭৫ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আরো ৯০ হাজার ৪০৩ জন আহত হয়েছে।

অপরদিকে, হামাসের হামলায় নিহত ইসরাইলির সংখ্যা ১ হাজার ১৩৯ জন। এছাড়া কয়েক ডজন ইসরাইলি হামাসের হাতে বন্দী রয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
সামরিক ইনস্টিটিউটে রুশ হামলায় নিহতদের স্মরণে ইউক্রেনের শোক প্রকাশ বন্যায় ফেনীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষতি ৩৮ কোটি ৭২ লাখ টাকা রাজশাহীতে সাবেক রাবি ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত ইসরাইলি সেনাবাহিনীর হাতে আমেরিকান নাগরিকের হত্যার নিরপেক্ষ তদন্ত চায় পরিবার শিক্ষা জাতি গঠনের প্রধান হাতিয়ার : ড. ইউনূস দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন?

সকল