১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ

গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ - সংগৃহীত

গাজা উপত্যকার অসহায় ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরাইলের বর্বরোচিত গণহত্যার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ইয়েমেনের লাখ লাখ মানুষ গতকালও দেশটির রাজপথে নেমে এসেছিলেন। ২০২৩ সালের ৭ অক্টোবরের পর থেকে প্রতি শুক্রবার ইসরাইলবিরোধী বিক্ষোভ করে আসছেন ইয়েমেনের বিপ্লবী জনতা।

রাজধানী সানায় গতকালের বিক্ষোভে অন্তত ২০ লাখ লোক সমবেত হয়েছিলেন এবং তারা ইসরাইলের বিরুদ্ধে আরো বড় ধরনের প্রতিশোধমূলক হামলা চালানোর জন্য ইয়েমেনের সেনাবাহিনীর প্রতি আহ্বান জানান।

টানা ৪০তম সপ্তাহের মতো অনুষ্ঠিত এ বিক্ষোভে লাখ লাখ মানুষ ইয়েমেনের পাশাপাশি ফিলিস্তিনি পতাকা বহন করেন এবং তারা ইসরাইল ও আমেরিকার বিরুদ্ধে স্লোগান দেন।

বিক্ষোভকারীরা বলেন, ইয়েমেনের সশস্ত্র বাহিনী ইসরাইলবিরোধী যে অভিযান চালাচ্ছে তার প্রতি তাদের পূর্ণ সমর্থন রয়েছে এবং এ হামলা যেন জোরদার করা হয়।

ইয়েমেনের বিক্ষোভকারী জনতা আমেরিকা, ব্রিটেন ও ইসরাইলকে ভয় না পেয়ে অকুতোভয় প্রতিরোধ চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

যেসব আরব দেশ সাম্প্রতিক বছরগুলোতে ইসরাইলের সাথে সম্পর্ক স্থাপন করেছে এবং গাজায় ভয়াবহ গণহত্যা সত্ত্বেও তেল আবিবের সাথে সম্পর্ক ছিন্ন করছে না ইয়েমেনের বিক্ষোভকারীরা তাদের বিরুদ্ধেও স্লোগান দেন। ইয়েমেনের বিপ্লবী জনতা ইসরাইলি আগ্রাসনের মুখে গাজাবাসী ফিলিস্তিনি জনগণের অটল ও অবিচল অবস্থানের ভুয়সী প্রশংসা করেন এবং তাদেরকে আরো ধৈর্য ধরার আহ্বান জানান।
সূত্র : প্রেস টিভি


আরো সংবাদ



premium cement
গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের

সকল