০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট

ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান - সংগৃহীত

নিরপরাধ মানুষের রক্ত অপরাধীকে কখনই ছাড় দেয় না। মার্কিন কংগ্রেসে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বক্তব্যের প্রতিক্রিয়ায় মাসুদ পেজেশকিয়ান এ কথা বলেন।

বার্তা সংস্থা ইরনা জানায়, মার্কিন কংগ্রেসে বেনিয়ামিন নেতানিয়াহুর উপস্থিতি ও বক্তৃতার প্রতিক্রিয়ায় ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান তার এক্স-সোশ্যাল নেটওয়ার্ক অ্যাকাউন্টে লিখেছেন, নিরপরাধ মানুষ ও নিরাশ্রয় শিশুদের হত্যার অপরাধ কোনোভাবেই উপেক্ষিত হতে পারে না। একইভাবে অপরাধীকেও দাঁড়িয়ে সম্মান দেখিয়ে পবিত্র করা যায় না।

আমেরিকায় বেনিয়ামিন নেতানিয়াহু’র উপস্থিতি নিয়ে সেদেশের জনগণের ব্যাপক প্রতিবাদ সত্ত্বেও কংগ্রেসে ইসরাইলি প্রধানমন্ত্রীর বক্তৃতাকালে প্রতিনিধিরা তাকে কয়েকবার উৎসাহিত করেছে।

নেতানিয়াহু গতকাল গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের দুর্বিসহ অবস্থার কথা বিন্দুমাত্র উল্লেখ না করে ইরান এবং ফিলিস্তিনি জাতি সম্পর্কে যথারীতি কিছু অপ্রাসঙ্গিক দাবি করেছেন।

গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের পাশবিকতা এখনও অব্যাহত রয়েছে। সর্বশেষ পরিসংখ্যান অনুসারে ৭ অক্টোবর ২০২৩ সাল থেকে ৩৯ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে এবং ৮৯ হাজারেরও বেশি আহত হয়েছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement