০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইসরাইলি হেফাজতে ১৮ ফিলিস্তিনির মৃত্যু

- ছবি : সংগৃহীত

ইসরাইলি হেফাজতে ১৮ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত মাসে ফিলিস্তিনি প্রিজনার্স অ্যাসোসিয়েশন জানিয়েছে, ৭ অক্টোবর গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলি হেফাজতে অন্তত ১৮ ফিলিস্তিনি মারা গেছে।

এদিকে, ইসরাইলি হেফাজতে হামাসের এক নেতার মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে ফিলিস্তিনি রাষ্ট্রীয় বার্তা সংস্থা এই তথ্য নিশ্চিত করে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, অধিকৃত পশ্চিমতীরে ওই নেতার মৃত্যু হয়। নিহত নেতার নাম মুস্তফা মোহাম্মাদ আবু আরা (৬৩)।

খবরে আরো বলা হয়েছে, বন্দীবিষয়ক ফিলিস্তিনি কমিশন এক বিবৃতিতে জানিয়েছে, গ্রেফতারের আগ থেকেই অসুস্থ ছিলেন আবু আরা। তার নিবিড় চিকিৎসার প্রয়োজন ছিল। কিন্তু ইসরাইলি কারাগারে বন্দী হলে সেখানে অবস্থার অবনতি ঘটে। নজিরবিহীন জুলুমের শিকার হয়ে অবশেষে মৃত্যুর কোটে ঢলে পড়লেন তিনি।

রয়টার্স জানিয়েছে, গত বছরের অক্টোবরে গ্রেফতার হন আবু আরা। তাকে অমানুষিক নির্যাতন করা হয়। কিন্তু কোনো ধরনের চিকিৎসা দেয়া হয়নি।

এ ঘটনায় এখনো ইসরাইলের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, ইসরাইলি সরকারের বিবরণ অনুযায়ী, হামাসের হামলায় অন্তত ১২০০ ইসরাইলি নিহত এবং আড়াই শতাধিক বন্দী হয়েছে। তাদের ১২০ জন এখনো বন্দী অবস্থায়ই রয়েছে।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল