০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

উত্তর ইসরাইলে হিজবুল্লাহর ড্রোন হামলা

- ছবি : মিডল ইস্ট মনিটর

ইসরাইলে ড্রোন হামলা চালিয়েছে লেবাননভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। বৃহস্পতিবার দেশটির উত্তরাঞ্চলীয় শহরে ওই হামলা করা হয়।

আনাদোলু এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, হামলায় বেশ ক’জন ইসরাইলি হতাহত হয়েছে।

এক বিবৃতিতে হিজবুল্লাহ বলেছে, এই হামলায় ২৮৮তম ফায়ার ব্রিগেডের নেভে জিভ-এ ব্যাটালিয়ন ৪১১-এর আর্টিলারি পজিশনে নির্ভুল-নির্দেশিত ড্রোনের একটি স্কোয়াড্রন ব্যবহার করা হয়েছে।

হিজবুল্লাহ আরো জানিয়েছে, হামলার সময় ইসরাইলি অফিসার, সেনাদের অবস্থান ও নানা স্থাপনাকে লক্ষ্যবস্তু করা হয়েছিল। তাতে সঠিকভাবে আঘাতও হানতে সক্ষম হয়েছে যোদ্ধারা। এতে বেশ ক’জন হতাহত হয়েছে। তবে তাদের সংখ্যা জানা যায়নি।

এ ঘটনায় এখনো ইসরাইলের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে বুধবার লেবাননের সরকারি বার্তা সংস্থা জানিয়েছে, লেবাননের রাব আলাথিন গ্রামে হামলা চালিয়েছে ইসরাইল। এতে একজন নিহত ও দু’জন আহত হয়েছে।

এদিকে, প্রায় প্রতিদিনই আন্তঃসীমান্ত হামলার বিনিময় করছে ইসরাইল ও হিজবুল্লাহ। এতে একটি পূর্ণাঙ্গ যুদ্ধের আশঙ্কা বাড়ছে।

উল্লেখ্য, চলমান গাজা যুদ্ধে ইসরাইলি হামলায় ৩৯ হাজার ২০০ ফিলিস্তিনি নিহত হয়েছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল