০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কৌশলে সুড়ঙ্গে এনে ইসরাইলি সেনাদের হত্যা হামাসের

হামাসের কাসসাম ব্রিগেডের এক সদস্য - ছবি : এপি

কৌশলে সুড়ঙ্গে টেনে এনে বেশ কয়েকজন ইসরাইলি সেনাকে হত্যা করেছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। বৃহস্পতিবার (২৫ জুলাই) ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে এ তথ্য জানায় দলটি।

হামাস জানিয়েছে, রাফার ইয়াবনা শরণার্থী শিবিরে ওই সেনাদের হত্যা করা হয়। এরপর তারা সুড়ঙ্গ দুটি উড়িয়ে দেয়।

তারা আরো জানায়, খান ইউনিসের আজ-জিলাল মসজিদের কাছে স্থাপিত ইসরাইলের একটি ক্যাম্পেও হামলা চালিয়েছে হামাস যোদ্ধারা। এ সময় তারা মর্টার শেল ব্যবহার করে। সেখানে তারা আরেক প্রতিরোধ গোষ্ঠী ইসলামিক জিহাদের যোদ্ধাদের সাথে সমন্বয় করে হামলা চালায়।

এই সপ্তাহে গাজায় নতুন করে আবার স্থল হামলা শুরু করেছে ইসরাইলি বাহিনী। এরপর গাজার বিভিন্ন জায়গায় ব্যাপক হামলা ও পাল্টা হামলা হয়েছে।

উল্লেখ্য, ইসরাইলি সেনাবাহিনীর তথ্য অনুযায়ী, যুদ্ধ শুরুর পর থেকে এখন পর্যন্ত তাদের ৬৮৪ জন সেনা নিহত হয়েছে। আর আহত হয়েছে ৪ হাজার ২১৩ সেনা।

সূত্র: আলজাজিরা


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল