০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গাজা থেকে ৫ পণবন্দীর লাশ উদ্ধার করেছে ইসরাইল

নিহত বন্দীরা - ছবি : টাইম অব ইসরাইল

দক্ষিণ গাজার শহর খান ইউনিস থেকে পাঁচ পণবন্দীর লাশ উদ্ধার করেছে ইসরাইলি সামরিক বাহিনী। গত অক্টোবরে হামলার সময় তাদের পণবন্দী করে নিয়ে যায় হামাস সদস্যরা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ইসরাইলি সামরিক বাহিনী ও শিন বেট অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থার এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, খান ইউনিসে ইসরাইলের কিব্বুটজ নির ওজি এলাকার বাসিন্দা মায়া গোরেন ও চার সেনার লাশ পণবন্দী করে রাখার খবর পায় ইসরাইলি বাহিনী। গত ৭ অক্টোবর হামাসের সশস্ত্র বাহিনীর সাথে লড়াইয়ে ওরেন গোল্ডিন, টোমার আহিমাস, রাভিদ আরেহ কাটজ ও কিরিল ব্রডস্কি নামের ওই চার ইসরাইলি সেনা নিহত হন।

বিবৃতিতে বলা হয়, বুধবার গাজায় কমান্ডো ও শিন বেট বাহিনীর অভিযানে লাশগুলো উদ্ধার করে শনাক্তকরণের জন্য ইসরাইলে নিয়ে যাওয়া হয়।

হামাসের হামলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত সম্প্রদায়গুলির মধ্যে কিব্বুটজ নির ওজি একটি।

এক বিবৃতিতে সম্প্রদায়টির পক্ষ থেকে বলা হয়েছে, গাজায় ৯ মাস আটকে রাখার পর ৫৬ বছর বয়সী কিন্ডারগার্টেন শিক্ষক গোরেনকে দাফনের জন্য বাড়িতে নিয়ে আসা হয়েছ। ২০২৩ সালের ডিসেম্বরে ইসরাইলি কর্তৃপক্ষ জানিয়েছিল যে, তিনি মারা গেছেন বলে তাদের ধারণা।

ইসরাইলি কর্তৃপক্ষের তথ্যানুসারে, গাজায় এখনো প্রায় ১১০ জনকে পণবন্দী করে রাখা হয়েছে। তাদের মধ্যে অন্তত এক-তৃতীয়াংশই ইতোমধ্যে নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল